মোরেলগঞ্জ সদর ও খাউলিয়া ইউনিয়ন সীমান্তবর্তী জনগুরুত্বপূর্ণ ব্রীজটি ঝুঁকিপূর্ণ

প্রকাশিত : ৯ অক্টোবর ২০২১

বাগেরহাটের মোরেলগঞ্জ সদর ও খাউলিয়া ইউনিয়নের সীমান্তবর্তী ব্রীজের সংযোগ স্ল্যাবসহ জনগুরুত্বপূর্ণ ব্রীজটি এখন চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোন সময় স্ল্যাব দেবে ব্রীজটি ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে। ঘটতে পারে বড় কোনো দূুর্ঘটনা।  সরেজমিনে দেখা গেছে, উপজেলা সদর থেকে সন্ন্যাসী হয়ে শরণখোলা যাবার পথিমধ্যে দুই ইউনিয়নের সীমান্তবর্তী খাউলিয়া খালের জনগুরুত্বপূর্ণ ব্রীজটি এখন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

ব্রীজের উভয় পাশের স্ল্যাবের মাটি দেবে গেছে। ইতোপূর্বে ব্রীজের স্ল্যাব ও পার্শ্ববর্তী মাটি দেবে যায়। যা পরবর্তীতে সংষ্কার করা হয়েছিল। বর্তমানে আবারো স্ল্যাব দেবে যাওয়ায় চলাচলের জন্য ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এ ব্রীজ দিয়ে প্রতিদিন খাউলিয়া, সন্ন্যাসী, আমতলী, শরণখোলার হাজার হাজার লোক যাতায়াত করে। সমান হারে যাতায়াত করে মোটরসাইকেল, অটোরিক্সা, ভ্যানসহ বিভিন্ন যাত্রীবাহী যানবাহন। তাছাড়াও প্রতিদিন স্কুল, মাদ্রাসা, কলেজের শত শত শিক্ষার্থী এ পথে যাতায়াত করে। দুর্ঘটনার আশঙ্কা নিয়ে চলাচল করছে জন সাধারণসহ সকল যান বাহন ও পথচারী।

খাউলিয়া চেয়ারম্যান মো. আলমগীর হোসেন জানান, লাগাতার বৃষ্টি ও জোয়ারের পানির চাপে অত্যন্ত জনগুরুত্বপূর্ণ ব্রীজের স্ল্যাব দেবে যেতে পারে। জরুরী ভিত্তিতে ব্রীজটি রক্ষায় উভয় পাড়ে টেকসই স্ল্যাব নির্মান প্রয়োজন। উপজেলা প্রকৌশলী দপ্তরের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল হক বলেন, ব্রীজের ধসে পড়া স্ল্যাব জরুরি ভিত্তিতে মেরামতের জন্য উর্ধতন দপ্তরে প্রস্তাব পাঠানো হয়েছে ।

আপনার মতামত লিখুন :