জামালপুরে উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী: এমপিদের চরম ক্ষোভ

প্রকাশিত : ২৮ আগস্ট ২০২১

জামালপুরে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের উদ্বোধনী এক সভায় মুল ব্যানারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি না থাকায় চরম ক্ষোভ প্রকাশ করেন উপস্থিত মন্ত্রী, এমপি ও আওয়ামী লীগের নেতা কর্মী ও সাধারণ মানুষেরা।

শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে জামালপুর মির্জা আজম অডিটোরিয়ামে সমাজসেবা অধিদফতর ও প্রগতি সমাজ উন্নয়ন সংস্থা কর্তৃক আয়োজিত টেকসই গ্রীন হাউজ প্রযুক্তি ব্যবহার ও উন্নত কৃষি উপকরণ সরবরাহের মাধ্যমে কৃষি উৎপাদন বৃদ্ধি করে করোনা অর্থনৈতিক ক্ষতি প্রশমন প্রকল্পের আওতায় প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোর্শেদা জামানের সভাপতিত্বে, উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান, ধর্ম প্রতিমন্ত্রী মো, ফরিদুল হক খান দুলাল, সদর আসনের সাংসদ মো, মোজাফফর হোসেন, অতিরিক্ত সচিব ও জাতীয় প্রকল্প পরিচালক, সাইফুল ইসলাম, পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ,জেলা আওয়ামী লীগের সভাপতি এড,মুহাম্মদ বাকী বিল্লাহ, মেয়র ছানোয়ার হোসেন ছানু। বক্তব্যের শুরুতেই জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. মুহাম্মদ বাকী বিল্লাহ জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি না থাকায় ক্ষোভ জানান।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বক্তব্যের শুরুতেই চরম ক্ষুব্দ হন। তিনি জানান, মহান মুক্তিযুদ্ধের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না থাকলে আমরা কোন অনুষ্ঠানে অংশগ্রহন করো না। এছাড়াও কড়া ভাষায় প্রশ্ন করেন, কাদের সাথে আলোচনা করে এই ব্যানার তৈরি করেছে, আপনারাই ভাল জানেন। এই বলে বক্তব্য থেকে বিরত থাকেন। সেই সাথে ধর্ম প্রতিমন্ত্রী মো, ফরিদুল হক খান দুলাল এমপিও ক্ষোভ প্রকাশ করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপি বলেন, যারা প্রকল্প পাস করান এবং এ ধরনের অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে মনের ভিতরে ধারণ করেন না তারা কখন বঙ্গবন্ধু ছবি ব্যানারে নিয়ে আসতে পারে না।তিনি আরও বলেন, এই প্রকল্পটির এনজিওর মানুষগুলো কোন মতাদর্শের তা খতিয়ে দেখা দরকার। এদিকে দর্শক সারি থেকে প্রচুর ক্ষোভে ফেটে উঠে হইচই শুরু হয়ে যায়।

পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান বলেছেন, আমাদের লক্ষ লক্ষ সন্তান যারা আজকের প্রজন্ম, তারা আমাদের বীর সৈনিক। কিন্তু অনেক কুলাঙ্গার স্বাধীনতার শত্রু রাজাকারের বংশধর এখনো তারা প্রতিশোধ মিটাতে চায়, তারা শেখ হাসিনাকে হত্যা করতে চায়। শেখ হাসিনাকে হত্যা করলে গরিব ও গ্রামের মানুষের যে লাভ হচ্ছে এটা হবে না, তাদের লাভ হবে।

আপনার মতামত লিখুন :