গলাচিপায় কুলছুম বেগমের পরিবার মানবেতর জীবন যাপন করছে

প্রকাশিত : ১৫ আগস্ট ২০২১

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় কুলছুম বেগমের পরিবারটি মানবেতর জীবন যাপন করছে। কুলছুম বেগম হচ্ছেন উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের খারিজ্জমা গ্রামের মোঃ মনির হাওলাদারের স্ত্রী। কুলছুম বেগম (২৯) জানান, আমি দুই সন্তানের জননী আমার স্বামী একজন দিনমজুর আমার শ^শুরের দেয়া দুই শতাংশ জমির উপর কোন রকমে পুরানো টিনের উপর পলিথিন দিয়ে জরাজীর্ন ঘরে জীবন যাপন করছি। আমার পরিবারে সদস্য সংখ্যা ৫ জন। আমার স্বামীর উপর সকলেই নির্ভরশীল।

বৃষ্টি এলেই বসে থাকতে হয় ঘরের ভিতরে হাত পা একত্র করে। কিজে করব ভেবেই পারছি না। শুনেছি সরকারিভাবে নাকি সরকার ঘর দেয় আমরা একটি ঘর পেলে সুখে শান্তিতে বসবাস করতে পারতাম। কুলছুম বেগমের স্বামী দিনমজুর মনির হাং জানান, আমারা অসহায় গরিব মানুষ দিন আনি দিন খাই আমার পক্ষে কোনদিন ঘর করা সম্ভব না। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের যদি একটি ঘর দেয় তাহলে সুখে শান্তিতে জীবনযাপন করতে পারব।

ইউপি সদস্য মোঃ আলতাফ খান বলেন, আসলেই কুলছুম বেগমের পরিবারটি অসহায় সরকারিভাবে তিনি একটি ঘর পেলে এই গ্রামের মানুষ খুশি হবে। ইউপি চেয়ারম্যান আলহাজ¦ দুলাল চৌধুরী বলেন, ওদের জায়গা আছে ঘর নাই একটি ঘর পেলে পরিবারটি বেঁচে যাবে।

 

আপনার মতামত লিখুন :