গলাচিপায় বৈদ্যুতিক শর্ট সার্কিটে ঘরে আগুন, ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশিত : ২৪ জুলাই ২০২১

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুন লেগে মো.শাহ আল মসাহা (৬০) নামের এক আওয়ামীলীগ নেতার ঘর পুড়ে ভষ্মীভত হয়েছে। শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যার দিকে ঘটনাটি ঘটেছে উপজেলার গলাচিপা সদর ইউনিয়নের পূর্ব পক্ষিয়া গ্রামে। এ সময় আগুন নেভাতে গিয়ে ৪ জনআহত হয়।

আহতরা হলেন, মো.ফোরকান হাওলাদার (৫৫), আবুল হোসেন (৪২), শান্ত (২৫) ও কহিনুর বেগম (৩৫)।

এলাকাবাসী জানায়, গলাচিপা ইউনিয়ন আওয়ামীলীগসহ-সভাপতি শাহ আলম হাওলাদার সাহার ঘরে আগুন লাগার সময় তার স্ত্রী শাহানারা বেগম (৫৫) ওই ঘরটিতে অবস্থান করছিলেন। ঘরের দোতালা থেকে বিদ্যুতের শর্ট সার্কিটে আগুনের সূত্র পাত হওয়ার সাথে সাথেই সম্পূর্ণ ঘরটিতে আগুন ছড়িয়ে পড়ে।

ঘরে থাকা স্ত্রী শাহানারা বেগমের ডাকচিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসে এবংসাহা হাওলাদারের ভাই ইউপি সদস্য মো.মহসিন তাৎক্ষনিক বিদ্যুৎঅফিসে জানালে কর্তৃপক্ষ বিদ্যুতের লাইন বন্ধ করে দেয় এবং স্থানীয় লোকজনদের সহায়তায় আগুন নেভাতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে ঘরে থাকা সব কিছুই পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়রা জানায়, ঘরটিতে থাকা টিভি, ফ্রিজ, ধান, চাউল, ডাল, নগদ ১০ হাজার টাকা ও অন্যান্য আসবাব পত্র পুড়ে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়।

গলাচিপা সদর ইউনিয়ন চেয়ারম্যান মো. হাবিবুর রহমান হাদি জানান, ঘরটি পুড়ে সাহা হাওলাদারের কমপক্ষে ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার জানান, বিষয়টি আমি জেনেছি, ক্ষতিগ্রস্থ পরিবারটিকে সহায়তা করা হবে।

আপনার মতামত লিখুন :