কলাপাড়ায় স্থানীয় ফাম্মের্সী গুলোতে জ্বর-সর্দি-কাশির ঔষধের সংকট

প্রকাশিত : ১১ জুলাই ২০২১

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় স্থানীয় ফাম্মের্সী গুলোতে জ্বর-সর্দি-কাশির ঔষধের সংকট দেখা দিয়েছে। পৌরশহর সহ উপজেলার ১২ টি ইউনিয়নে অন্ততঃ তিন শতাধিক ফার্ম্মেসী রয়েছে। এসব দোকান গুলোতে স্কয়ার এবং বেক্্িরমকো কোম্পানীর জ্বর-সর্দি, কাশির ঔষধের তুলনামূলক বেশী চাহিদা রয়েছে। রোগীরা সাধারনত এ ঔষধ গুলো ক্রয় করেন বেশী। গত এক মাস ধরে এ ঔষধ গুলোর সংকট দেখা দিয়েছে।

এদিকে, ছোট ছোট ঔষধ ব্যবসায়ীদের অভিযোগ,বড় বড় দোকান গুলোতে মজুদ থাকার কারনে এমন সংকটের সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে কলাপাড়া পৌর শহরের ঔষধ ব্যবসায়ীরা বলেন, দীর্ঘ এক মাস হয় এ কোম্পানীর নাপা গ্রæপ এবং এইচ গ্রæপের ঔষধ গুলো অর্ডার করলেও তা পাওয়া যাচ্ছে না। অথচ কতিপয় বড় বড় দোকান গুলোতে বিশেষ ব্যাক্তিরা এ ওষুধ পাচ্ছে বলে গ্রাহকদের মধ্যে থেকে এমন অভিযোগ উঠেছে। ঔষধ কোম্পানীর প্রতিনিধিদের সাথে আলাপ করলে তার বলেন, কোম্পানীর সরবরাহ কম। এর ফলে ঔষধের এ সংকট দেখা দিয়েছে।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্্েরর জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, দীর্ঘ একমাস ধরে বিভিন্ন রোগ নিয়ে যারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে,তার বেশীর ভাগ রোগী জ্বর নিয়ে আসছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা.চিন্ময় হাওলাদার বলেন, জ্বর বিভিন্ন রোগের উপসর্গ হতে পারে। তবে অধিকাংশ রোগী এখন জ্বর নিয়ে আসছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

আপনার মতামত লিখুন :