বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ ২০২০ উপলক্ষে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ১১ মার্চ ২০২০

বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ ২০২০ উপলক্ষে আজ ১১ই মার্চ ২০২০ বুধবার সকাল ১১.০০ টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণ, ধানমন্ডি ৩২ ঢাকায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খালিদ মাহমুদ চৌধুরী এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, নৌপরিবহন মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। সভাপতিত্ব করেন শিরিন আকতার মঞ্জু, সভাপতি, কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা।

সঞ্চালনা করেন মো. মনিরুজ্জামান জুয়েল, মুখপত্র, কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা। এসময় আরো উপস্থিত ছিলেন সাবেক সচিব শ ম কাশেম মাসুদ, বিএডিসি বঙ্গবন্ধু পরিষদ সভাপতি কৃষিবিদ মোঃ আজহারুল ইসলাম, লেকসার্কাস উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামাল, সাংবাদিক বীরমুক্তিযোদ্ধা মোঃ জিন্নাতুল ইসলাম জিন্নাহ, মোঃ হারুন-অর-রশিদ রাজা, সাবেক কাউন্সিলর, দিনাজপুর পৌরসভা, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার যুগ্ম সাধারণ সম্পাদক আনন্দ কুমার সেনসহ লেকসার্কাস উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ এবং ধানমন্ডি সরকারি বয়েস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন দেশ পেয়েছি। বঙ্গবন্ধু বাঙালির মুক্তি ও স্বাধীনতার জন্য দীর্ঘ ২৪ বছর আন্দোলন-সংগ্রাম করেছেন। তিনি বাঙালি জাতির ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছিলেন। ২৬ শে মার্চ বাঙালি জাতি আক্রান্ত হলে ধানমন্ডির এই বাড়ী থেকেই স্বাধীনতার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলেন। বঙ্গবন্ধুর নেতৃত্বেই আমাদের মহান মুক্তিযুদ্ধ সংঘঠিত হয়েছিল। নতুন প্রজন্মকে তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও নেতৃত্ব গ্রহণ করার আহ্বান জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারবর্গ এবং মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ প্রার্থণা করা হয়।

আপনার মতামত লিখুন :