গলাচিপায় স্বামী পরিত্যক্তা সাজেদা বেগমের মানবেতর জীবন-যাপন

প্রকাশিত : ৪ জুলাই ২০২১

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় স্বামী পরিত্যক্তা সাজেদা বেগম মানবেতর জীবন-যাপন করছেন। সাজেদা বেগম (৫০) হচ্ছেন উপজেলার গোলখালী ইউনিয়নের ছোট গাবুয়া গ্রামের মৃত. সোনে আলী সিকদারের মেয়ে ও রফিক হাওলাদারের স্ত্রী। সাজেদা বেগম তার দুই ছেলে ও দুই মেয়েকে নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন। সাজেদা বেগম বলেন, আমাদের মাথা গোজার ঠাঁই নাই।

কোন জায়গা-জমি ও ঘর নাই, আমরা হতদরিদ্র মানুষ। মোর স্বামী দীর্ঘ ২০ বছর আগে আমার চার সন্তান সহ আমাকে ফেলে অন্য জায়গায় চলে যায়। মুই গলাচিপা বাজারে শাক-সবজি বিক্রি করে জীবিকা নির্বাহ করছি। মোর দুই মেয়েকে বিবাহ দিয়েছি। কিন্তু এক মেয়ের স্বামী মইরা যাওয়ায় ওর সন্তানসহ মোর পরিবারে থাকে। এহন মুই খুব কষ্টে আছি। মোর নিজের কোন ঘর নাই। থাহি অন্য মানুষের বাড়িতে। হুনছি প্রধানমন্ত্রী গরিবগো ঘর দেয়।

মুই একটা ঘর পেলে মেয়ে নাতিকে নিয়ে সুন্দরভাবে থাকতে পারতাম। এ বিষয়ে ইউপি সদস্য মনির হোসেন হাওলাদার বলেন, আসলেই সাজেদা বেগম অসহায় ও গরীব মানুষ। তার জন্য একটি ঘর খুবই প্রয়োজন। ইউপি চেয়ারম্যান মো. নাসিরউদ্দিন হাওলাদার বলেন, সাজেদা বেগম আসলেই মানবেতর জীবন-যাপন করছে।

স্বামী পরিত্যক্তা হওয়ায় তাকেই উপার্জনের জন্য রাস্তায় নামতে হয়। মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া একটি ঘর তার পরিবারের একান্ত প্রয়োজন। উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, দরখাস্ত পেলে যাচাই বাছাই করে হত দরিদ্র হলে অবশ্যই ঘর পাবে।

আপনার মতামত লিখুন :