লকডাউন বাস্তবায়নে নারায়ণগঞ্জবাসীর প্রতি কৃতজ্ঞ: জেলা প্রশাসক

প্রকাশিত : ৪ জুলাই ২০২১

আপনেরা জানেন যে নারায়ানগঞ্জ জেলা দেশের অন্যতম বড় একটি শিল্পাঞ্চল। এ জেলায় ৭০ লাখ লোকের বাস এবং এর মধ্যে প্রায় সাড়ে ২২ লাখ শ্রমিক। এই শ্রমিকদের সচল রেখে লকডাউন সমন্বয় করে নারায়ানগঞ্জ জেলা প্রশাসন ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে। আমরা চেষ্টা করছি জরুরি প্রয়োজন ছাড়া যাতে কেউ ঘর থেকে না বের হয়। শনিবার(৩ জুলাই)৩ দিনের জেলায় লকডাউনে পরিস্থিতি পরিদর্শনে এসে নারায়ানগঞ্জ প্রেস ক্লাবের সামনে উপরোক্ত কথাগুলো বলেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

ডিসি মোস্তাইন বিল্লাহ বলেন,নারায়ানগঞ্জবাসী ইতিমধ্যে আমাদের সারা দিয়েছে লকডাউন বাস্তবায়নে। তার জন্য নারায়ানগঞ্জবাসীর প্রতি আমরা কৃতজ্ঞ। সামনের দিনগুলোতে আরো সহযোগিতা করবে। যদিও আমরা জেলায় জরিমানা কম করছে কারন জরুরি কাজ ছাড়া নারায়ানগঞ্জবাসী কম বের হওয়ায়। তবুও গত দুই দিনে ষাট ষাট একশো বিশটি মামলায় প্রায় দুই লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। ডিসি নারায়ানগঞ্জবাসীদের উদ্দেশ্যে বলেন,করোনার ২ য় ও ৩য় স্টেজে আমাদের নারায়ানগঞ্জ জেলায় করোনায় সংক্রামণের সংখ্যা কম। তবুও আপনেরা জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাহিরে বের হবেন না। যদি কেউ বের হোন অবশ্যই আইডি কার্ড সাথে নিয়ে বের হবেন।

তিনি আরো বলেন, গত দুই দিন ধরেই বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টির মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট গন, সেনাবাহিনী, পুলিশ, আনসার তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে। আমিও গতকাল বন্দরঘাটে গিয়েছিলাম বৃষ্টিতে ভেজে গিয়েছি। আমাদের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব পালনে তৎপর ভূমিকা পালন করতো। গার্মেন্টস শ্রমিকদের কথা উল্লেখ করে ডিসি মোস্তাইন বিল্লাহ বলেন,নারায়ানগঞ্জ জেলায় সাড়ে ২২ লাখ শ্রমিক। তাদের মধ্যে ১০% নারায়ানগঞ্জ জেলার বাকি ৯০% বাহিরের। বিকেইএমএ এর সাথে কথা হয়েছে তাদের শ্রমিকদের জন্য স্টাফ বাস ব্যবহার করার জন্য।

আর যেসকল স্টাফ বাস ব্যবহার করা হবে সেগুলোর নাম্বার আমাদের দেবার জন্য। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন)মোস্তাফিজুর রহমান,নারায়ানগঞ্জ সদর থানার ওসি মোঃ শাহজামান,নারায়ানগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শরীফুদ্দিন সবুজ,নারায়ানগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম প্রমূখ।

আপনার মতামত লিখুন :