বৃষ্টি উপেক্ষা করে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

প্রকাশিত : ২ জুলাই ২০২১

করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত সাতদিনের কঠোর লকডাউন চলছে রাজধানীসহ সারাদেশে। শুক্রবার (২ জুলাই) কঠোর লকডাউনের দ্বিতীয় দিনে বৃষ্টি উপেক্ষা করে সরকার নির্দেশিত বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর অবস্থানে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কগুলোতে চেকপোস্ট বসিয়ে পথচারী ও যানবাহন নিয়ন্ত্রণ করতে দেখা গেছে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হলেই গুনতে হচ্ছে জরিমানা। সকাল থেকেই বৃষ্টি হলেও লকডাউন কার্যকরে মাঠে তৎপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস‌্যরা।

শুক্রবার (২ জুলাই) রাজধানীর কারওয়ান বাজার, ফার্মগেট, মোহাম্মদপুর, ধানমন্ডি, শাহবাগ, খিলগাঁও, মালিবাগ রেলগেট, রামপুরা ও বাড্ডা এলাকায় ঘুরে এমন চিত্র দেখা গেছে। এসব এলাকাগুলো ছিলো রিকশার দখলে। জরুরি সেবায় নিয়োজিত গাড়ি ছাড়া ব্যক্তিগত যানবাহন তেমন চোখে পড়েনি। এছাড়া স্টাফ বাস, পণ্যবাহী ট্রাক বা মিনি পিকআপ, অ্যাম্বুলেন্স চলাচল করতে দেখা গেছে রাজধানীতে। চেকপোস্টে সন্দেহজনক যানবাহনকে থামিয়ে জিজ্ঞাসাবাদ এবং গাড়ির কাগজপত্র চেক করতে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

রামপুরা থানার পরিদর্শক (তদন্ত) মো. সাইফুল ইসলাম বলেন, সরকার নির্দেশিত কঠোর লকডাউনের বিধিনিষেধ যথাযথভাবে পালন করা হচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে চলাচল করতে দেয়া হচ্ছে না। সরকার নির্দেশিত বিধিনিষেধ অমান্য কারীদের বিরুদ্ধে জরিমানা ও মামলা দেওয়া হয়েছে। সকাল থেকে বৃষ্টি হলেও লকডাউন কার্যকরে কোনো রকম শিথিলতা প্রদর্শন করা হয়নি বলেন জানান তিনি। এর আগে, বৃহস্পতিবার (১ জুলাই) করোনা সংক্রমণরোধে কঠোর লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের কার্যক্রম সমন্বয় ও মাঠ পর্যায়ে যোগাযোগ রক্ষা করতে কেন্দ্রীয় পর্যায়ে সমন্বয় সেল গঠন করেছে সরকার।

অপরদিকে, বৃহস্পতিবার (১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৬৪৬ জনে। একই সময়ে শনাক্ত হয়েছে নতুন আরও ৮ হাজার ৩০১ জন। ফলে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা হলো ৯ লাখ ২১ হাজার ৫৫৯ জন।

আপনার মতামত লিখুন :