যত দ্রুত সম্ভব জাতীয় সরকার গঠন করুন: অলি আহমদ

প্রকাশিত : ২৫ জুন ২০২১

দেশের বিদ্যমান সমস্যার সমাধানে সৎ, নিষ্ঠাবান, শিক্ষিত ও দেশপ্রেমিক লোকদের নিয়ে জাতীয় সরকার গঠনের আহ্বান জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্ণেল (অব.) ড. অলি আহমদ। বৃহস্পতিবার (২৪ জুন) রাজধানীর ডিওএইচএসে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ আহ্বান জানান। কর্নেল অলি আহমদ বলেন, বাংলাদেশ এখন সবদিক থেকে বিবেচনায় সীমা অতিক্রম করেছে।

দুর্নীতি মাত্রা ছাড়িয়ে চরম আকার ধারণ করেছে। জনগণের উপর অত্যাচারের মাত্রাও সর্বকালের রেকর্ড ভঙ্গ করেছে।লুটপাট-দুর্নীতির কারণে দেশের স্বাস্থ্য খাতে এই বিপর্যয় নেমে এসেছে। এ অবস্থার অনুধাবন করে বিদ্যমান সমস্যার সমাধানে সরকার যত দ্রুত সম্ভব সৎ. শিক্ষিত ও দেশপ্রেমিক লোকদের নিয়ে একটি জাতীয় সরকার গঠন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, বাংলাদেশের ৬০ থেকে ৭০ শতাংশ মানুষ এখন জীবন-জীবিকার জন্যে কঠোর সংগ্রাম করছে। আরেক শ্রেণীর মানুষ মদ ও গাঁজা খেয়ে জীবন-যাপন করছে। করোনার অজুহাতে অনেকে আজ নিজের অফিসে পর্যন্ত যায় না। দেশের অনেক ভূমি অফিসে আজ খাজনা পর্যন্তও নিচ্ছে না।

অথচ আমরা সব সময় অন্য দেশের সঙ্গে তুলনা করে বাংলাদেশকে সপ্তম আশ্চর্যের পর অষ্টম আশ্চর্য বলে উল্লেখ করে থাকি। কিন্তু দেশ আজ যে ভয়াবহ সমস্যা অতিক্রম করছে- সে বাস্তবতা সম্পর্কে আমরা অনেকেই অবহিত নই। বিদ্যমান এসব সমস্যার সমাধানে তিনি যতদ্রুত সম্ভব যোগ্য, শিক্ষিত ও দেশপ্রেমিক লোকদের নিয়ে জাতীয় সরকার গঠনের আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :