কাজের কথা বলে পাচারের চেষ্টা, নিয়ে নেওয়া হতো কিডনি

প্রকাশিত : ২৫ জুন ২০২১

কিডনি বিক্রির জন্য বেনাপোল দিয়ে ভারতে পাচারের সময় এক পাসপোর্টধারী যাত্রীকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার (২৪ জুন) রাতে কিডনি পাচারকারী আটকের বিষয়টি জানায় বিজিবি।

উদ্ধার ভুক্তভোগী সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার ঢুকুরিয়াবেড়া গ্রামের ইদ্রিস আলী মন্ডলের ছেলে মোহাম্মাদ ইউনুছ আলী (৩৬)। তার (পাসপোর্ট নম্বর-ইএম-০৭৪৮৫৮৫)। আর পাচারকারী চক্রের সদস্য আনিছুর রহমান (২৭)। সে গাজীপুর সিটি করপোরেশন এলাকার ফজলুল হকের ছেলে। এসময় কুমিল্লা জেলার বল্লভপুর গ্রামের বাবুল মিয়ার মেয়ে রুনা বেগম নামে এক নারীর পাসপোর্ট (পাসপোর্ট নম্বর-এ-০০৫৪৭৮৮৮) উদ্ধার করা হয়। কাজ দেওয়ার কথা বলে ইউনুছ আলীকে ভারতে নেওয়া হচ্ছিলো।

ভুক্তভোগী ইউনুছ আলী বলেন, আমাকে এক বছরে তিন লাখ ৭০ হাজার টাকার কাজের চুক্তিতে ভারত পাঠাবে বলে আনিছুর নিয়ে আসে। এরপর বিজিবির হাতে আটক হলে জানতে পারি তারা আমার শরীর থেকে চুরি করে কিডনি বিক্রি করতে নিয়ে যাচ্ছিলো। পাচারকারী আনিছুর রহমান বলেন, তার সঙ্গে কোম্পানির লোকের কিডনি দেওয়া বাবদ চুক্তি হয়। সে অনুযায়ী ইউনুছকে আমি বেনাপোল এগিয়ে দেওয়ার জন্য নিয়ে এসেছিলাম। এছাড়া আমার কিছু জানা নেই।

যশোর-৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা বলেন, যাত্রীর কথা শুনে চেকপোস্টে দায়িত্বরত বিজিবি সদস্যরা পাচারকারীকে আটক করেছে। ভিকটিমসহ পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মামুন খান জানান, একজন কিডনি পাচারকারীকে থানায় হস্তান্তর করেছে বিজিবি সদস্যরা। শুক্রবার (২৫ জুন) তাকে আদালতে পাঠানো হবে।

সূত্র : বাংলা ট্রিবিউন

 

আপনার মতামত লিখুন :