ত্ব-হাকে ফিরিয়ে দিন নয়তো আমাকে তার কাছ পর্যন্ত পৌঁছে দিন: স্ত্রী সাবিকুন নাহার

প্রকাশিত : ১৭ জুন ২০২১

‘নিখোঁজ’ ধর্মীয় বক্তা মো. আফছানুল আদনানের (আবু ত্ব-হা মোহাম্মদ আদনান) স্ত্রী সাবিকুন নাহার বলেছেন, ‘সে (ত্ব-হা) নিরীহ মানুষ। হয় তাকে আমার কাছে ফিরিয়ে দিন, নয়তো আমাকে তার কাছ পর্যন্ত পৌঁছায়ে দিন। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ত্ব-হার সন্ধান চেয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সাবিকুন নাহার। ‘ভুক্তভোগী পরিবার’-এর ব্যানারে আয়োজিত এই সংবাদ সম্মেলনে স্বামীর খোঁজ পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

উল্লেখ্য, আবু ত্ব-হা মোহাম্মদ আদনান নামে অনলাইনে ধর্মীয় বিষয়ে আলোচনা করে পরিচিত পাওয়া আফছানুল আদনান প্রায় এক সপ্তাহ ধরে নিখোঁজ। স্বামীকে নিয়ে সাবিকুন নাহার বলেন, তিনি কোনো দলের সঙ্গে যুক্ত নন। তিনি না আওয়ামী লীগ, বিএনপি ও কওমি, না আহলে হাদিস। সাধারণ একটা মানুষ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ত্ব-হা (৩১) সপরিবার রংপুর শহরে থাকেন। ১০ জুন থেকে তিনি চার সঙ্গীসহ নিখোঁজ। সন্ধান পেতে আদনানের মা রংপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। শুক্রবার ঢাকার একটি মসজিদে খুতবা দেওয়ার উদ্দেশ্যে রংপুর থেকে বৃহস্পতিবার বিকেল চারটার দিকে ভাড়া করা একটি গাড়িতে রওনা দেন। আদনানের সঙ্গে ছিলেন তার দুই সঙ্গী আবদুল মুহিত ও ফিরোজ। এ ছাড়া গাড়িচালক আমির উদ্দিন ফয়েজও ছিলেন ।

সংবাদ সম্মেলনে সাবিকুন নাহার বলেন, আমি এভাবে জীবন চালাতে পারছি না। আমি প্রচণ্ড রকম দুর্বল হয়ে গেছি। আমি হাতজোড় করে বলব, এই নিউজটা মাননীয় প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছে দিন। উনি যেন অতিসত্বর ওনাকে (ত্ব-হা) আমাদের কাছে ফিরিয়ে দেন। সাবিকুন নাহার বলেন, আমি ব্যতীত বা সাধারণ কিছু যুবসমাজ ব্যতীত তার পক্ষে কথা বলার মতো কেউ নেই। এটা একটা প্রমাণ বহন করে যে সে কোনো দলের সঙ্গে নেই।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ধর্মীয় বক্তা আবু ত্ব-হা আদনানের বিষয়টি সরকার গুরুত্ব দিয়ে দেখছে। বুধবার সকালে এক অনুষ্ঠানে সাংবাদিকদের একথা বলেন তিনি।

আপনার মতামত লিখুন :