স্বাস্থ্যবিধি না মানলে কঠোর লকডাউনের হুঁশিয়ারি

প্রকাশিত : ১৭ জুন ২০২১

করোনা সংক্রমণে দেশের ৪৮টি ঝুঁকিপূর্ণ জেলার মধ্যে চাঁদপুর একটি। তাই এখানে স্বাস্থ্যবিধি না মানলে এবং মাস্ক পরিধান না করলে কঠোর লকডাউনের ঘোষনা দেয়া হবে জানিয়েছেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে জেলার হাজীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার কর্মকর্তাদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অঞ্জনা খান বলেন, আমরা চাইনা কঠোর লকডাউন দিয়ে ব্যবসা বাণিজ্যের ক্ষতি হউক। সকলকে নিয়ে আমরা ভালো থাকতে এবং সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে চাই। জেলা প্রশাসক জানান, ইতোমধ্যে চাঁদপুরের ৮ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও থানার পুলিশকে মাস্ক পরিধান বাধ্যমূলক করা এবং কঠোর অবস্থান নেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। প্রত্যেক উপজেলায় এখন থেকে স্বাস্থ্যবিধি মানা ও মাস্ক পরিধান না করলে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হবে।

আজকেই চাঁদপুরের ঝুঁকিপূর্ণ অবস্থা নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে ভার্চুয়ালি মিটিং শেষে লক ডাউনের বিষয়ে সিদ্বান্ত জানানো হবে বলেও জানান তিনি। হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা।

সেখানে আরও উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি পারভীন মিলি, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।উল্লেখ্য যে পূর্বে চাঁদপুরে করোনা আক্রান্তের হার ছিলো ১৩%, বর্তমানে এই হার বেড়ে হয়েছে ২৮%।

আপনার মতামত লিখুন :