ভেজাল খাদ্য তৈরি দায়ে শিমুল তালুকদারকে গ্রেফতার করে র‌্যাব ১১

প্রকাশিত : ১৩ জুন ২০২১

নারায়ণগঞ্জের ফতুল্লায় অননুমোদিত কারখানায় ভেজাল খাদ্য পানীয় তৈরির দায়ে শিমুল তালুকদার (৩৮) নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব।এসময় বিপুল পরিমান ভেজাল খাদ্য পানীয় উদ্ধার করা হয়। রোববার (১৩ জুন) দুপুর সাড়ে ১২ টায় র‌্যাব-১১ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে শনিবার (১২ জুন) রাত ৯ টায় উপজেলার নিতাইপুর (মামুদপুর) এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গ্রেফতারকৃত আসামী সরকারি অনুমোদন না নিয়ে কয়েক বছর যাবৎ ওই এলাকায় জনৈক আব্দুর রহিমের টিনসেড ঘর ভাড়া নিয়ে‘জান্নাত ফুড এন্ড বেভারেজ’ নামক কারখানা চালিয়ে আসছিল। বিএসটিআইএর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে উক্ত কারখানায়দীর্ঘদিন যাবৎ ভেজাল ও মানহীন খাদ্য পানীয় জান্নাত ফ্রুটি, সূর্য ম্যাংগো ফ্রুটিসহ বিভিন্ন ধরনের ভেজাল খাদ্য পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গ্রেফতার আসামির ওই কারখানার নামে কোন ভ্যাট রেজিষ্ট্রেশন নেই। অনুমোদনহীন এই কারখানা থেকে কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ধরনের ভেজাল ও মানহীন খাদ্য পানীয় উৎপাদন করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছিল বলেও উল্লেখ করা হয় ওই বিজ্ঞপ্তিতে। এদিকে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

আপনার মতামত লিখুন :