বেইজ্জতিতে পড়েছে বিসিবি, ভয়ে ফোন ধরছেন না পাপন

প্রকাশিত : ১৩ জুন ২০২১

সাকিব আল হাসানের কর্মকাণ্ডে অনেকেই অনেক ব্যাখ্যা দাঁড় করাচ্ছেন। কেউ এটিকে ঘরোয়া ক্রিকেটের অনিয়মের বিপক্ষে প্রতিবাদ হিসেবে দেখছেন, কেউ বা বলছেন অগ্রহণযোগ্য, ক্ষমার অযোগ্য কাজ। তবে সে যাই হোক, সাকিবের উদ্ধত্যপূর্ণ আচরণে বাংলাদেশ ক্রিকেটের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। দেশ-বিদেশ থেকে অনর্গল ফোন পাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে পাপন জানিয়েছেন, এই ঘটনায় বেইজ্জতিতে পড়েছে বিসিবি। এমনকি ভয়ে ফোন ধরছেন না তিনি। এ প্রসঙ্গে পাপন বলেন, ‘বিষয়টা আন্তর্জাতিকভাবে এত বেশি ছড়িয়ে পড়েছে, আমাকে এতো দেশ থেকে ফোন করছে। আমি ভয়ে ফোন ধরছি না। বেইজ্জতির চরমে চলে গেছে বাংলাদেশ ক্রিকেট। আমার মনে হয় এই ঘরোয়া ক্রিকেট খেলার কোনো মানে হয় না, যতক্ষণ পর্যন্ত না আমরা এ সমস্যার সমাধান বের করছি। এটা চরম জায়গায় নিয়ে গেছে।’

এদেশের ঘরোয়া ক্রিকেট নিয়ে অভিযোগ আছে ঢের। আম্পায়ারের পক্ষপাতিত্ব থেকে ম্যাচ ছেড়ে দেওয়ার মতো ঘটনাও সামনে এসেছে, তবে সুরাহা হয়নি কিছুই। এবার বেশ শক্ত অবস্থানের ইঙ্গিত দিলেন পাপন বিসিবি সভাপতি জানালেন, ‘এমন যদি হয়ে থাকে, তাহলে আমি তো ঘরোয়া ক্রিকেটই খেলাব না। যতক্ষণ না পর্যন্ত এর সমাধান হবে। যদি তাই হয়, তাহলে এই খেলার তো কোনো মানে নেই। যা শুনি, মানুষ যা বলে, যেই খেলায় আগে থেকেই সব ঠিক করা আছে। তাই যদি হয়, তাহলে এই খেলার তো কোনো মানে নেই।’

এমনকি সমস্যা সমাধানের আগ পর্যন্ত সকল প্রকার ঘরোয়া টুর্নামেন্ট বন্ধের পক্ষে পাপন, ‘আগে খেলা বন্ধ করে সমস্যা সমাধান করা হোক। তাও আবার কোভিডের মধ্যে। এতো টাকা খরচ করে! কমপক্ষে ১০ লাখ ডলার (৮ কোটি টাকার মতো) বাড়তি খরচ হচ্ছে এই জৈব সুরক্ষা বলয়ের জন্য। বিসিবি সভাপতি অবশ্য দাবি করেছেন, ঘরোয়া টুর্নামেন্ট নিয়ে অভিযোগ থাকলেও কোনও ক্লাবই লিখিত জানায় না। অভিযোগ না করলে কার বিপক্ষে ব্যবস্থা নেবেন তিনি?

পাপন বলেন, ‘সমস্যা হচ্ছে ওরা আমাকে কিছু দেখাতে পারে না। কেউ তো কোনো অভিযোগ করে না। অভিযোগ না দিলে কার বিরুদ্ধে ব্যবস্থা নেব? তারপরও আমি বলেছি বিষয়গুলো রেকর্ড করতে। এমন তো নয় যে একজন বলে দিল আর শাস্তি দিয়ে দিলেই হলো। অবশ্যই আমরা এ ক্ষেত্রে ব্যবস্থা নেব।

আপনার মতামত লিখুন :