বগুড়ায় ৯৯৯ এ ফোন পেয়ে ভিজিডি কার্ডের ১৮ বস্তা চাল জব্দ

প্রকাশিত : ২৪ মে ২০২১

জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন পেয়ে বগুড়ার ধুনট উপজেলা থেকে ভিজিডি কার্ডের ১৮ বস্তা চাল জব্দ করেছে পুলিশ।নাসিম হোসেন নামের এক ব্যবসায়ীর গুদামে অবৈধভাবে চালগুলো মজুত ছিল। সোমবার সকাল ৯টায় উপজেলার চিকাশি তিনমাথা বাজারের গুদাম থেকে এসব চাল জব্দ করা হয়। নাসিম উপজেলার সুলতান হাটা গ্রামের আব্দুর রশিদের ছেলে।

থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চিকাশি ইউনিয়নে ২৪৮টি ভিজিডি কার্ডের চাল বরাদ্দ রয়েছে। প্রতি মাসে এসব কার্ডধারী ৩০ কেজি করে চাল ইউনিয়ন পরিষদ থেকে উত্তোলন করেন। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার চিকাশি ইউনিয়ন পরিষদ থেকে ভিজিডি সুবিধাভোগী দুস্থরা চাল উত্তোলন করেছেন। ওইদিন ব্যবসায়ী নাসিম হোসেন ভিজিডি সুবিধাভোগীদের কাছ থেকে ৩০ কেজি ওজনের ১৮ বস্তা চাল ক্রয় করে চিকাশি তিনমাথা বাজারে গুদামজাত করেন।

সোমবার সকালে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে স্থানীয় কেউ বিষয়টি অবহিত করে। ওই ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুদাম থেকে ভিজিডির ১৮ বস্তা চাল জব্দ করে। এদিকে পুলিশের উপস্থিতি টের পেয়ে ব্যবসায়ী নাসিম গা ঢাকা দেন। এ বিষয়ে মোবাইলে ব্যবসায়ী নাসিম হোসেন জানান, ভিজিডি সুবিধাভোগীরা বৃহস্পতিবার স্বেচ্ছায় তার কাছে বস্তাসহ চালগুলো বিক্রি করে। ভিজিডির চাল বেচাকেনা অবৈধ কি-না এ বিষয়টি তার জানা নেই বলে উল্লেখ করেন তিনি।

চিকাশি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল কাদির শিপন জানান, বৃহস্পতিবার ভিজিডি সুবিধাভোগীদের কাছে বিধি মোতাবেক চাল বিতরণ করা হয়েছে। কার্ডধারীরা এসব চাল নিয়ে কি করেছে তা তিনি বলতে পারছেন না। তবে স্থানীয় এক ব্যবসায়ীর কাছে থেকে পুলিশ ভিজিডি কার্ডের ১৮ বস্তা চাল জব্দ করেছে বলে তিনি শুনেছেন।

ধুনট থানার উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান চাল জব্দ করার তথ্য নিশ্চিত করে বলেন, এক ব্যবসায়ীর গুদামে অবৈধভাবে মজুত রাখা ভিজিডি কার্ডের ১৮ বস্তা চাল জব্দ করে থানা হেফাজতে নেয়া হয়েছে। এ বিষয়ে থানায় মামলার প্রক্রিয়া চলছে।

আপনার মতামত লিখুন :