২৪ ঘণ্টায় ২৬ মৃত্যু, শনাক্ত ১৫০৪

প্রকাশিত : ২১ মে ২০২১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেলেন ১২ হাজার ৩১০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৫০৪ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে শনাক্ত হলেন ৭ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৫২৯ জন। দেশে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ২৯ হাজার ৩৯ জন শুক্রবার (২১ মে) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৩৯৯টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ২৯৪টি। এ পর্যন্ত মোট ৫৭ লাখ ৯৩ হাজার ১৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪২ লাখ ৩৮ হাজার ৭২২টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১৫ লাখ ৫৪ হাজার ৪৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ২২ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৮ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৯ জন পুরুষ এবং নারী ৭ জন। এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন ৮ হাজার ৯০৩ জন এবং নারী মার গেছেন ৩ হাজার ৪০৭ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ৬০ঊর্ধ্ব ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৩ জন, চট্টগ্রাম বিভাগের ৬ জন, রাজশাহী বিভাগের ৪ জন, খুলনা বিভাগের ১০ জন এবং সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৩ জন এবং বেসরকারি হাসপাতালে ৩ জন।

 

আপনার মতামত লিখুন :