মৌলভীবাজারে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ

প্রকাশিত : ২০ মে ২০২১

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা, শারীরিকভাবে লাঞ্ছিত করা ও মিথ্যা মামলা দায়েরের ঘটনায় মৌলভীবাজারের সাংবাদিকরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে আজ ১৯ মে দুপুরে।

মৌলভীবাজার প্রেসক্লাব ও ইলেকট্রনিক জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) এর যৌথ উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রেসক্লাব সভাপতি এমএ সালাম এর সভাপতিত্বে ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন- প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কালের কন্ঠের স্টাফ রিপোর্টার আবদুল হামিদ মাহবুব, দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকশি ইকবাল আহমদ, দীপ্ত টিভির প্রতিনিধি ও ইমজার সাধারণ সম্পাদক বকশি মিছবাউর রহমান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও এটিফির স্টাফ রিপোর্টার এস এম উমেদ আলী, প্রথম আলো নিজেস্ব প্রতিবদক আকমল হোসেন নিপু, সাংবাদিক সরোয়ার আহমদ, সমকাল প্রতিনিধি নুরুল ইসলাম, সাংবাদিক নুরুল ইসলাম শেফুল, দেশ টিভি প্রতিনিধি ও সাবেক সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি প্রমুখ।

সভায় বক্তারা, সচিবালয়ে রোজিনা ইসলামকে হেনস্তা, শারীরিকভাবে লাঞ্ছিত ও ন্যক্কার জনক ঘটনারজন্য তারা তীব্র প্রতিবাদ জানান। সচিবালয়ে ভেতরে যে ঘটনা ঘটেছে তা মাঠ পর্যায়ের সাংবাদিদের উপর ছড়িয়ে পড়ার আশংখা রয়েছে। এটি মুক্ত সাংবাদিতার উপর একটি নগ্ন হস্তক্ষেপ। বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইনসহ সাংবাদিকতার কন্ঠ রোধ করে এমন সকল কালো আইনের বিলুপ্তি দাবী করেন। তারা অভিলম্বে মামলা প্রত্যাহার পূর্বক রোজিনা ইসলামকে মুক্তি সহ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক কঠোর স্বাস্তির দাবী কথা উল্লেখ করেন।

 

আপনার মতামত লিখুন :