কলাপাড়ায় এই প্রথম ওজনে তরমুজ বিক্রি শুরু

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২১

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় এই প্রথম ওজনে তরমুজ বিক্রি শুরু হয়েছে। এতে ব্যবসায়ীরা লাভবান হলেও ঠকছে সাধারন ক্রেতারা। প্রচন্ড গরম এবং মৌসুম শেষ হওয়ায় এর দাম বেড়েছে। তবে ওজন ব্যতীত তরমুজ বিক্রি করলে লোকসান গুনতে হবে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, হঠাৎ করে তরমুজেরচাহিদা বেড়ে গেছে। প্রচন্ড গরম এবং রমজান চলমান থাকায় মানুষ ঝুঁকে পড়েছে তরমুজের দিকে। তবে বাজারে গিয়ে অনেক ক্রেতা হোচট খাচ্ছে তরমুজের দাম শুনে।

আগে ৫ কেজি একটি তরমুজের দাম ছিল ৮০ থেকে ৯০ টাকা । বর্তমানে ওজনে ৫০ টাকা কেজি দরে তা বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩০০ টাকায় । এছাড়া ৮/ ১০ কেজি একটি তরমুজ ওজন ছাড়া আগে বিক্রি হতো ২৫০ থেকে ৩০০ টাকা । যা এখন ওজনে বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৬০০ টাকায়। এদিকে ওজনে তরমুজ বিক্রি করা নিয়ে ক্রেতা-বিক্রেতার মধ্যে বাক-বিতন্ডা লেগেই আছে প্রতিদিন। এতে ক্রেতা -বিক্রেতারা উভয়ই বিপাকে পড়েছে ।

রহমান নামের তরমুজ ক্রেতা জানান, রমজান বলে তরমুজ কিনেছে। তবে ওজনে জীবনে এই প্রথম কিনলাম। ১৫ দিন আগে, যে সাইজের তরমুজ ৮০ টাকায় কিনেছি, বর্তমানে ওজনে ৩০০ টাকায় কিনতে হয়েছে ।

বিক্রেতা মো.ফরিদ হোসেন জানান, ক্ষেতে যেহেতু তরমুজ নাই, আগের চেয়ে বেশী দামে কিনতে হচ্ছে। এতে ওজনে বিক্রি না করে আগের মত গোটা হিসেবে বিক্রি করলে আসল টাকা উঠবে না। অপর বিক্রেতা মো.জয়নাল হোসেন জানান, এক কৃষকের ক্ষেত কিনেছি আড়াই লাখ টাকায়। তাতে হিসেব করে দেখেছি, ওজন ছাড়া বিক্রি করলে অর্ধেক দামও পাওয়া যাবে না বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

 

আপনার মতামত লিখুন :