মোদির সফরের সঙ্গে দাঙ্গা পরিস্থিতিকে মেলানো উচিত নয়: জিএম কাদের

প্রকাশিত : ৩ মার্চ ২০২০

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, ভারতের চলমান দাঙ্গা সে দেশের সরকার এবং জনগণ পছন্দ করছে না। সরকার দাঙ্গা প্রতিহত করার চেষ্টা করছে। এমনভাবে প্রতিহত করা প্রয়োজন যাতে এ ধরনের ঘটনা ভবিষ্যতে না ঘটে, এটা আমাদের প্রত্যাশা। তিনি বলেন, ভারতের দাঙ্গা যত দ্রুত নিরসন হবে ততই সে দেশের জনগণের জন্য মঙ্গল এবং সরকারের জন্য স্বস্তিদায়ক হবে বলে আমরা মনে করি। ভারতের প্রধানমন্ত্রী মোদীর বাংলাদেশ সফরকে ইতিবাচক হিসেবে দেখা উচিত। তার সফরের সঙ্গে সেখানকার দাঙ্গা পরিস্থিতিকে এক করে দেখা উচিত নয়।

মঙ্গলবার দুপুরে পাঁচ দিনের সফরে লালমনিরহাট যাওয়ার পথে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এরশাদের পল্লী নিবাস বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ভারত আমাদের ভালো বন্ধু প্রতীম দেশ। আমাদের ইতিহাস-সংস্কৃতির সঙ্গে অনেক ক্ষেত্রে তাদের মিল রয়েছে। এছাড়া ভারতের মতো বড় ও শক্তিশালী দেশের সঙ্গে আমাদের সর্ম্পক যত ভালো হবে তত বাংলাদেশের জন্য মঙ্গল। এই ধরনের সফরে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে। ভারত-বাংলাদেশের মধ্যকার অনিস্পত্তিকৃত সমস্যাগুলো নিস্পত্তি হবে।

জিএম কাদের বলেন, দিল্লিতে সহিংসতাকারীদের বিরুদ্ধে ভারত সরকার ব্যবস্থা নিচ্ছে। মুসলিমদের ওপর অত্যাচার ভারতের জনগণসহ সরকারও পছন্দ করছে না। এটা আর বাড়বে না বলে আমরা প্রত্যাশা করি। এর আগে জিএম কাদের জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করেন। এ সময় উপস্থিত ছিলেন মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির আহমেদ, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, জাতীয় পার্টি নেতা অ্যাডভোকেট মোকাম্মেল হোসেন, আজমল হোসেন লেবু, মহানগর যুবসংহতির সভাপতি শাহীন হোসেন জাকির প্রমুখ।

আপনার মতামত লিখুন :