স্বপ্নের হুইল চেয়ারে ঘুরছে ঝিকরগাছার বৃদ্ধা নবীছন

প্রকাশিত : ২৫ মার্চ ২০২১

মোঃ রাসেল ইসলাম,স্টাফ রিপোর্টার: যশোরের ঝিকরগাছায় ১০৫ বছর বয়সী বৃদ্ধা নবীছন বিবি’র শেষ ইচ্ছা একটি হুইল চেয়ার সেই ইচ্ছা পূরণ করলেন শার্শার কৃতিসন্তান দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমান। বৃদ্ধা নবীছন বিবি ঝিকরগাছার শংকরপুর ইউনিয়নের বকুলিয়া গ্রামের মৃত: করিম গাজীর স্ত্রী।

মানবদরদি মিজানুর রহমান ফেসবুকের মাধ্যমে জানতে পারে বৃদ্ধা মায়ের স্বপ্ন একটি হুইল চেয়ার। টাকার অভাবে সেই স্বপ্ন পূরণ হচ্ছে না তার। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিবের দেওয়া খাদ্য সামগ্রী নিয়ে বৃদ্ধা মায়ের বাড়িতে হাজির হন মিজান। পরে ফেসবুকে প্রচার করা হলে প্রবাসী রাশেদ আহমেদ একটি হুইল চেয়ার বৃদ্ধা মাকে উপহার দেওয়ার জন্য আর্থিক সহযোগিতা করেন। ১০৫ বছর বয়সী বৃদ্ধা নবীছন বিবিকে হুইল চেয়ার উপহার দিতে দেশসেরা উদ্ভাবক মিজানের সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক জিল্লুর রহমান, হাসানুল কবীর, জসিম উদ্দিন, জাকির হোসেন প্রমুখ।

দেশসেরা উদ্ভাবক মিজান বলেন, পৃথিবীতে কেউ কিছু নিয়ে আসেনি আর নিয়েও যাবেনা। এজন্য আসুন আমরা সমাজের অবহেলিত অসহায় মানুষদের পাশে গিয়ে দাঁড়ায়। আমি প্রাণ ভরে দোয়া করি সকল প্রবাসী ভাই বোনদের জন্য। সবার আগে অসহায় মানুষের পাশে থাকে প্রবাসীরা।

আপনার মতামত লিখুন :