তুমুল ঝড়োবৃষ্টিতে আজ সকাল শুরু হয়েছে রাজধানীবাসীর

প্রকাশিত : ৩ মার্চ ২০২০

ভোর হতেই শোনা যাচ্ছিল মেঘের গর্জন। তারপর সকাল ৭টা নাগাদ অঝোরে ঝরতে থাকে বৃষ্টি। সাথে ঝড়োহাওয়া। গতকাল আবহাওয়ার পূর্বাভাস ছিল দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে আগামিকাল বুধবার থেকে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া পরবর্তী ৭২ ঘন্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

কিন্তু ঢাকায় হঠাৎ এমন বজ্রসহ বৃষ্টিপাত এবং সাথে ঝড়ো হাওয়া কিছুটা প্রশান্তি দিলেও ভোগান্তিতে পড়ে কর্মস্থলমুখী মানুষ ও স্কুল কলেজের শিক্ষার্থীরা। অফিসে যাওয়ার পথে অনেকেই মাঝরাস্তায় বৃষ্টির কবলে পড়ে আশ্রয় নিতে হয় বিভিন্ন দোকানে, অফিস কিংবা আবাসিক ভবনের বারান্দায়। অনেকেই লুকানোর জায়গা না পেয়ে বৃষ্টিতে কাকভেজা হয়েছেন।

ঝড়োবৃষ্টির কারণে সকালে রাস্তায় যানবাহনের সংখ্যা কম দেখা যায়। এতে অফিসগামী মানুষকে ভোগান্তিতে পড়তে হয় আর বেশি। রাস্তার বিভিন্ন মোড়ে মোড়ে বাসের জন্য অপেক্ষা করতে হয় লোকজনকে। সেই সঙ্গে কিছুটা শীত আবারো নেমে এসেছে। সকালে যারা বৃষ্টি থামার পর বাসা থেকে বের হয়েছেন তারা দেখতে পান ধুলোহীন রাজপথ। রাস্তার পাশে জমে থাকে বৃষ্টির পানি। এছাড়া বৃষ্টির কারণে অনেক জায়গায় ধুলো পরিণত হয়েছে কাদায়।

আপনার মতামত লিখুন :