ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন: চলছে প্রার্থীদের শেষ মুহুর্তের প্রচারনা

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২১

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। পটুয়খালীর কলাপাড়ায় ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের শেষ মুহুর্তের প্রচারনায় সরগরম। উন্নয়নের স্বপ্ন ছড়িয়ে শেষ মুহুর্তের প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। এমনকি ভোটারদের বাড়ী বাড়ী ভোট প্রার্থনা করছেন তারা। এ ইউনিয়নের গ্রামীন জনপদে গভীর রাত পর্যন্ত চায়ের ষ্টলে চলছে ভোটারদের আড্ডা। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ন ভাবেই চলছে প্রার্থীদের প্রচার প্রচারনা। তবে আগামী ২৮ ফেব্রæয়ারী ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে নির্বাচিত করে তাদের পছন্দের প্রার্থীকে এমনটাই জানিয়েছেন সংশ্লিস্টরা।

উপজেলা নির্বাচন অফিসা সূত্রে জানা গেছে, ডালবুগঞ্জের এ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আরও রয়েছেন চার প্রার্থী। আ’লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন অধ্যক্ষ দেলওয়ার হোসেন শিকদার, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে জাহাঙ্গীর আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশ’র হাতপাখা প্রতীক নিয়ে আ: মালেক ও স্বতন্ত্র আনারস প্রতীকের ওয়াদুদ শিকদার।

এদিকে নির্বাচন নিয়ে স্থানীয় ইসি কার্যালয় হার্ড লাইনে থাকায় প্রভাবশালী প্রার্থীর সাঙ্গ পাঙ্গরা ভোটারদের মাঝে নির্বাচনের দিন সুষ্ঠু ভোট সম্পন্ন হওয়া নিয়ে গুজব ছড়ালেও আমলে নিচ্ছেন না ভোটাররা। কেননা এ উপজেলার স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সম্প্রতি অনুষ্ঠিত দু’টি পৌরসভা নির্বাচন শান্তিপূর্ন ভাবে সম্পন্ন হওয়ায় পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন বলে দৃড় প্রত্যয় দেখা গেছে ভোটারদের মাঝে।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আবদুর রশিদ বলেন, ২৮ ফেব্রæয়ারী ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ৮৭১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৯টি ভোট কেন্দ্রের ২৩টি ভোট কক্ষে ভোট গ্রহন করা হবে। অবাধ, নিরপেক্ষ, ও শান্তিপূর্ন পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য নির্বাচনের একদিন আগ থেকে ৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে একাধিক ভ্রাম্যমান আদালত নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবে। এছাড়া ভোটারদের নিরাপত্তায় ভোট কেন্দ্রসহ নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবে বিজিবি, র‌্যাব ও পুলিশের সমন্বয়ে গঠিত একাধিক ষ্ট্রাইকিং ও মোবাইল টিম।

উল্লেখ্য, ২৭ নভেম্বর ২০২০ ডালবুগঞ্জ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুস সালাম সিকদার’র মৃত্যুতে ডালবুগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। এরপর নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী ২৮ ফেব্রæয়ারী ২০২১ ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

আপনার মতামত লিখুন :