যেকোনো সময় খুলবে স্কুল, শিক্ষকদের টিকা নেয়ার নির্দেশ

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারি ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষক-কর্মকর্তাদের করোনাভাইরাসের টিকা নেয়ার নির্দেশনা দিয়েছেন উল্লেখ করে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আমরা যেকোনো সময় স্কুল খুলে দেবো। মঙ্গলবার বাংলাদেশ সচিবালয় ক্লিনিকে করোনার টিকা নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন সচিবালয় ক্লিনিকের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরীসহ কর্মকর্তারা।

টিকা গ্রহণের পর প্রতিমন্ত্রী বলেন, টিকা আমার কাছে স্বাভাবিক মনে হয়েছে। অন্যান্য ইনজেকশনের চেয়ে করোনা টিকার ইনজেকশন আমার কাছে আরামদায়ক মনে হয়েছে। প্রাথমিকের প্রায় চার লাখ শিক্ষক-কর্মকর্তার উদ্দেশ্যে গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের অন্যান্য দেশের চেয়ে অনেক আগেই আমাদের দেশে টিকা আনার জন্য আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শিক্ষার প্রতি আন্তরিক। সোমবার এবং এর আগেও আমাকে ফোন দিয়ে বলেছেন যে, তোমার সব শিক্ষককে করোনার টিকা দিয়ে নাও। আমরা যেকোনো সময় স্কুল খুলে দেবো। যাতে আমার কোনো শিক্ষক আওতার বাইরে না থাকে। শিক্ষক-কর্মকর্তাদের জন্য টিকা কার্যক্রম শুরুর ব্যাপাারে গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, মঙ্গলবার থেকে সাতদিনের মধ্যে টিকা নেয়া শেষ করবো।

এদিন সচিবালয় ক্লিনিকে প্রাথমিক ও গণশিক্ষা সচিব গোলাম মো. হাসিবুল আলমও টিকা নেন। প্রতিমন্ত্রী বলেন, আমাদের সচিবসহ সবাই টিকা নিয়েছেন। কোনো রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমার এলাকায়ও লোকজন টিকা নিয়েছেন। তাদেরও কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমি শিক্ষকদের টিকা নিতে অনুরোধ করবো। শিক্ষক-শিক্ষিকা সবাই যেন যথাসময়ে টিকা নিয়ে স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসে। আর সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে।

 

আপনার মতামত লিখুন :