প্রধানমন্ত্রী গৃহহীন লোকদের মাঝে আবাসনের ব্যবস্থা করে দেওয়ায় ধন্যবাদ জানান: ন্যাপ ভাসানী

প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২১

সভাপতির ভাষণে বঙ্গদীপ এম এ ভাসানী (মোসতাক ভাসানী) বলেন মননীয় প্রধান মন্ত্রী ৭০ হাজার গৃহহীন লোকদের মাঝে আবসনের ব্যবস্থা করে দেওয়ায় ধন্যবাদ ও অভিনন্দন জানান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্বজন হারা দুঃখ বেদনা বুঝেন। তিনি সাধারণ মানুষের অসহায়ত্বের কথা জানেন বিধায় যাদের ঘর-বাড়ী, জায়গা-জমি নেই, মাথা গোজার ঠাই নেই তাদেরকে তিনি একসাথে ৭০ হাজার লোকদের ঘরবাড়ী করে দিয়েছেন এটা শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। আমরা চাই এ প্রক্রিয়া অব্যাহত থাকুক। এখনও সারাদেশে অনেক অসহায় লোক রয়েছেন, সবাইকে এ প্রকল্পের আওতায় আনার তিনি অনুরোধ জানান।

বক্তব্যে তিনি আরো বলেন, যাতে কোন মধ্যসত্তাভোগী, কোন দালাল চক্র এখানে প্রবেশ করতে না পারে সে জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। প্রকৃত অসহায় লোকরা যাতে এ আবাসন ব্যবস্থা পায়, যাতে করে কোন অসৎ লোকদের খপ্পরে পড়তে না হয় এ জন্য তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। আবাসন মানুষের একটি মৈলিক অধিকার। যাদের কোন আবাসন নেই তাদের কোন ঠিকানাও নেই। তারা ভাসমান কচুড়িপানার মতো যাযাবর ও মানবেতর জীবন-যাপন করে। মাননীয় প্রধানমন্ত্রী তাদের মাথাগোজার ঠাই করে দিয়েছেন। কাজই আমরা মনেকরি যারা এখনও পায়নি তারাও পাবে। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করে সকল ক্যুচক্রী মহলের প্রতি গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাই।

বঙ্গদীপ এম এ ভাসানীর সভাপতিত্বে ন্যাপ ভাসানীর উদ্যোগে অদ্য ২৫ জানুয়ারি সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মননীয় প্রধানমন্ত্রী ৭০ হাজার গৃহহীন লোকদের মাঝে আবাসন ব্যবস্থা করে দেওয়ায় ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল, জাতীয় স্বাধীনতা পার্টির সভাপতি মোঃ মিজানুর রহমান মিঝু, বাংলাদেশ কনজারভেটিভ পার্টির সভাপতি মোঃ আনিসুর রহমান দেশ, শহীদ কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি ইঞ্জিনিয়ার রেজওয়ান শিকদার, বাংলাদেশ আওয়ামী পার্টির সভাপতি মোঃ আমান উল্লাহ শিকদার, ন্যাপ ভাসানীর প্রচার সম্পাদক মোঃ বাশার শরিফসহ প্রমুখ নেতৃবৃন্দ।

 

আপনার মতামত লিখুন :