দশমিনায় ৫০পরিবার মাথা গোঁজার ঠাঁই হলো

প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২১

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি: আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাথা গোঁজার ঠাঁই হলো পটুয়াখালীর দশমিনা উপজেলার সাত ইউনিয়নে ৫০টি অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের। প্রধানমন্ত্রীর নির্দেশে তৈরিকৃত এসব গৃহহীনদের স্বপ্নের বাড়ি। চারদিকে ইটের দেয়াল এবং মাথার ওপরে দেওয়া হচ্ছে সবুজ রঙের টিনের ছাউনি।

আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় পাকা ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরের খরচ ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। গতকাল শুক্রবার সরেজমিন গিয়ে দেখা যায়, বাড়িগুলোতে ব্যবহার করা হয়েছে সবুজ রংঙের টিন। দুই রুম বিশিষ্ট ঘরে রয়েছে একটি রান্না ঘর ও টয়লেট। বাড়িগুলোর নির্মাণকাজ শেষ হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সারা দেশের ন্যায় এই আশ্রায়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৌস বলেন, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য পাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। আর উপজেলায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন এ ঘর। এ ব্যপারে ঘর বরাদ্দ পাওয়া উপকার ভোগী পরিবার আনন্দে আত্মহারা সকল সদস্যগন মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর বর্তমান আওয়ামীলীগ সরকারের ধারাবাহিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশের সকল মানুষকে এই জনবান্ধব সরকারের পাশে থাকার আকুল আবেদন জানান।

 

আপনার মতামত লিখুন :