বঙ্গবন্ধুই সর্ব প্রথম ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন: খান মাসুদ

প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২১

যুবলীগ নেতা খান মাসুদ বলেছেন, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম, ইসলাম কখনো ধর্ম নিয়ে মারামারি হানাহানি করতে বলেনি। আমাদের নবী হযরত মোহাম্মদ (সাঃ) ধর্ম নিয়ে বাড়াবাড়ি করতে নিষেধ করে গেছেন। এক সময় এই ধর্ম ব্যবসায়ীরা ওয়াজের মাধ্যমে গ্রামের সহজ সরল মানুষগুলোকে নিজের মতো ফতোয়া দিয়ে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা সম্পর্কে ভুল বুঝাতো। তাদের অপপ্রচারে ছোটবেলা শুনতাম আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে শেখ হাসিনা ভারতের কাছে দেশ বিক্রি করে দিবে। কই এখনতো আওয়ামীলীগ সরকার ক্ষমতায় দেশ এখনতো ভারতের কাছে বিক্রি করেনা। বরং সারা পৃথিবীকে তাক লাগিয়ে শেখ হাসিনা সরকার এখন বিশ্বের কাছে রোল মডেল।

বৃহস্পতিবার ১৪ জানুয়ারি রাতে কলাগাছিয়া ইউনিয়নস্থ চর ধলেশ্বরি এলাকাবাসীর উদ্যোগে হযরত শাহ্ জালাল (রহঃ) স্মরণে আয়োজিত বাৎসরিক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খান মাসুদ বলেন, যারা ধর্ম নিয়ে এতো কথা বলেন কই স্বাধীনতার এতো বছর পরও কেন আপনারা ইসলামের জন্য কিছু করেননি। দেশ স্বাধীনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই সর্ব প্রথম ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। এবং কওমি মাদরাসাকে বিশ্ববিদ্যালয়ের সমমর্যাদায় স্বীকৃতি দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাছাড়া প্রতিটি উপজেলায় একটি করে আধুনিক মসজিদ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছেন যা এখনো চলমান রয়েছে। শুধু তাই নয় মসজিদের ঈমাম সাহেবদের সরকারিভাবে বেতনভাতা দিচ্ছেন। দেশ ও ধর্ম নিয়ে যে মানষটি দিনরাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সেই মমতাময়ী মা শেখ হাসিনাকে হত্যাসহ নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে স্বাধীনতা বিরোধীরা। আপনারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে নেক হায়াত দান করেন আমিন।

মোঃ শিপন মাহমুদের সভাপতিত্বে মাহফিলে প্রধান বক্তা হিসেবে ইসলাম নিযে গুরুুত্বপূর্ণ আলোচনা করেন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, মোফাচ্ছেরে কোরআন মুজাহিদে আহলে সুন্নাত হযরত মাওলানা হাফেজ মোঃ আবু সুফিয়ান আল কাদরী। এছাড়া তাজেল হোসেনর সার্বিক ব্যবস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ দোলন, বিশিষ্ট সাংবাদিক হোসাইন কায়সার,বন্দর থানা যুবলীগ নেতা মোঃ মাসুম আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোঃ নাদিম, উজ্জ্বল আহমেদ,সোহেল মিয়াসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

 

আপনার মতামত লিখুন :