সোনারগাঁয়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত : ৫ জানুয়ারি ২০২১

বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্বরে বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুলের শ্রদ্ধা জানিয়ে কেক কেটে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপন করেন উপজেলা ছাত্রলীগ। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যের পাদদেশে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়৷

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলন, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম

প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন,ছাত্র রাজনীতি করেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েছেন। তিনি ইন্টার মিডিয়েট গভর্নমেন্ট স্কুল (বর্তমান ইডেন) কলেজের ভিপি ছিলেন। সেখান থেকেই আজ ৪ বারের প্রধানমন্ত্রী। আমি প্রধানমন্ত্রীর সাফল্যের কথা উল্লেখ করেই আপনাদের বলছি আপনাদেরও এখান অনেক বড় রাজনীতিবিদ হতে হবে। আপনারাই দেশের নেতৃত্ব দিবেন। দেশ গঠনের কারিগর হবেন। সেজন্য আপনাদের ছাত্র রাজনীতির পাশাপাশি মেধাবী ছাত্র হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। রাজনীতির পাশাপাশি লেখাপড়ায় মনোযোগী হতে হবে। ছাত্রলীগ থেকে অছাত্রদের বাদ দিতে হবে। কারণ দেশের ঐতিহ্যবাহী সংগঠন হচ্ছে ছাত্রলীগ।

সেই ছাত্রলীগে অছাত্র প্রবেশ করে ছাত্রলীগে কলংকের দাগ লাগাচ্ছে। সেই জন্য সকল ভাল ছাত্রলীগ নেতাদের ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের প্রধানমন্ত্রীও ছাত্রলীগকে নির্দেশ দিয়ে ছাত্রলীগে কোন অছাত্র থাকবে না। সেজন্য তিনি শুদ্ধি অভিযান চালিয়ে অছাত্রদের ছাত্রলীগ থেকে বাদ দিয়েছেন। আমরা আশা করি আমার প্রাণে সংগঠন সোনারগাঁওয়ের ছাত্রলীগ হবে কলংকমুক্ত। সে লক্ষ্য নিয়ে আপনারা কাজ করবেন। সে জন্য আপনাদের যত সহযোগিতা লাগবে আমি আমি আপনাদের পাশে আছি।

সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ,সোনারগাঁও পৌরসভা ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান রবিন,সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন,জাহিদ হাসান বাবুসহ বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য ছাত্রলীগ নেতৃবৃন্দ ।

আপনার মতামত লিখুন :