কুয়াকাটায় স্বতন্ত্র প্রার্থী আনোয়ার মেয়র নির্বাচিত

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২০

কলাপড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। সূর্যোদয় সূর্যাস্তের লীলাভূমি সাগর কন্যা খ্যাত পর্যটন কেন্দ্র কুয়াকাটা পৌরসভার নির্বাচনে জগ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো.আনোয়ার হাওলাদার বেসরকারী ভাবে মেয়র নির্বাচিত হয়েছে। তাঁর প্রাপ্ত ভোট ৩ হাজার ৩৩৩। তার প্রতিদ্বন্দি প্রার্থী ছিলেন বর্তমান মেয়র ও কুয়াকাটা পৌর আওয়ামীলীগের সভাপতি নৌকা প্রতীক নিয়ে আব্দুল বারেক মোল্লা দ্বিতীয় অবস্থানে রয়েছে। তাঁর প্রাপ্ত ভোট ২ হাজার ৬৮৪।

সোমবার কুয়াকাটা পৌর নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ন ভাবে নির্বাচনে চারজন প্রার্থী মেয়র পদে অংশ গ্রহন করেছিল । অপর দু’জন ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি থেকে আবদুল আজিজ মুসুল্লী ও ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মাওলানা নুরুল ইসলাম হাত পাখা নিয়ে প্রতিদ্বন্দিতা করেছেন।

উল্লেখ ২০১০ সালের ১৯ সেপ্টেম্বর কুয়াকাটাকে পৌরসভায় উন্নীত করা হলেও ২০১৫ সালের ৩১ ডিসেম্বরে প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পর দ্বিতীয়বারের মতো কুয়াকাটা পৌরসভায় অনুষ্ঠিত এ নির্বাচনে ৮১২২ জন ভোটারের বিপরীতে মেয়র পদে ৪ জন, ৯টি কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত ৩টি নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছে।

 

আপনার মতামত লিখুন :