ইভিএমএ প্রথম ভোটাধিকার প্রয়োগ করেতে পেরে খুশি ভোটাররা

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২০

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। সাগর কন্যা খ্যাত পর্যটন কেন্দ্র কুয়াকাটা পৌরসভার নির্বাচন অবাধ ও সুষ্ঠু ভাবে অনুষ্ঠিত হয়েছে । মেয়র কিংবা কাউন্সিলর প্রার্থীদের কারোর কোন অভিযোগ নেই। ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরে খুশি। তবে অনেক ভোটার ইভিএমএ পদ্ধতিতে ভোট দেয়াকে কঠিন কিছু মনে করলেও ভোট কেন্দ্রে গিয়ে তাদের সেই ভীতি কেটে গেছে বলে একাধিক ভোটাররা জানিয়েছে।

সরেজমিনে বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে জানা গেছে, কোন প্রকার বাঁধা ছাড়াই সোমবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোটার তাদের ভোট প্রদান করেছেন। প্রতিটি ভোট কেন্দ্রেই উৎসব মুখর পরিবেশ ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে পুরুষের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে বয়স্ক ভোটাররা ইভিএমে ভোট দিতে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুয়াকাটা পৌর সভা নির্বাচনে আওয়ামীলীগ,বিএনপি, স্বতন্ত্র, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ মেয়র পদে চার জন প্রতিদ্বদ্ধি করছেন। এছাড়া কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছে। অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্র্বাচন গ্রহনের লক্ষে মাঠে ছিল নির্বাহী ম্যাজিট্রেট, র‌্যাব, পুলিশ ও অনসার সদস্যরা।

লতাচাপলী সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিয়ে আসার পর নতুন ভোটার মো.সাগর হাসান বলেন, এই প্রথম বার ভোট দিয়েছি তাও ইভিএমএ। ভোট দেয়া খুবই সহজ। প্রথমে ফিঙ্গার নিয়েছে। এরপর গোপন কক্ষে গিয়ে পছন্দের প্রার্থীর প্রতিকে টিপ দিয়েছি। এতে সময় বেশি লাগেনি।আর জাল ভোট দেওয়ারও সুযোগ নেই। অপর এক নতুন ভোটার লাবনী আক্তার বলেন, গত বছর বিয়ে হয়েছে আমার। স্বামীর বাড়ি মিজাগঞ্জ। ভোটের জন্য বাপের বাড়ি এসে প্রথম বারের মতো ইভিএমএ ভোট দিয়েছি। এভিএম পদ্ধতিটিই একে বারে সহজ। তবে ৭০ বছরের বৃদ্ধা রিজিয়া বেগম বলেন, ‘আগে সিল দিয়ে ভোট দিয়েছি। এখন টিপ (অঙ্গলের ছাপ)দিয়ে ভোট দিয়েছি’।

স্বতন্ত্র মেয়র প্রার্থী মো.আনোয়ার হোসেন হাওলাদার জানান, এ পর্যন্ত ভোটাররা তাদের ভোট সঠিকভাবে দিতে পেরেছে । এরকম ভোট গ্রহন সম্পন্ন হলে তার প্রতীক ’জগ’ জয়ী হবেন বলে তিনি জানিয়েছেন। অপর দিকে আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবদুল বারেক মোল্লা জানান, অত্যন্ত সুন্দর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন । তবে ফলাফল যাই হোক তিনি মেনে নেবেন।

কুয়াকটা পৌরসভা নির্বাচনের সহকারী রির্টানিং অফিসার ও কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার আবদুর রশিদ বলেন, এখন পর্যন্ত কোন অপ্রিতকর ঘটনা ঘটেনি। আশাকরি অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন হবে।

 

আপনার মতামত লিখুন :