শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে কুয়াকাটা পৌরসভার ভোটগ্রহণ চলছে

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২০

সজ্ঞিব দাস, গলাচিপা,পটুয়াখালী। প্রশাসনের কড়া নজরদারীর মধ্যে সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে কুয়াকাটা পৌরসভায় দ্বিতীয়বারের মত নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই প্রথমবারের মত এখানে ইভিএম পদ্ধতিতে সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে যা চলবে বিকেল চারটা পর্যন্ত।

সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি চোখে পড়ার মত। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতির সংখ্যা বেশি।কুয়াকাটা পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট আট হাজার ১শ ২২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সুষ্ঠু অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের জন্য প্রশাসনের পক্ষ থেকে ৯টি ওয়ার্ডে নয়জন ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে প্রতি দুই ওয়ার্ডের জন্য একজন করে অতিরিক্ত পুলিশ সুপার এবং প্রতিটি কেন্দ্রে ২জন এসআই, দুইজন এএসআইসহ মোট ১৫ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এছাড়া দুই প্লাটুন বিজিবি এবং চার প্লাটুন র‌্যাব সদস্য ও একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনার জন্য মোতায়েন করা হয়েছে। এবার কুয়াকাটা পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, কাউন্সিলর পদে ৩২জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রতিদ্বন্দিতা করছেন।

 

আপনার মতামত লিখুন :