ইসলামী দেশ সমূহের বিভিন্ন ভাস্কর্য সম্বলিত চিত্র প্রদর্শণী সমাবেশ পালিত

প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০২০

বাংলাদেশের স্বাধীন ও ইতিহাস ঐতিহ্য সাংস্কৃতি বিরোধীরা বঙ্গবন্ধু ও বাঘা যতিনের ভাস্কর্য ভাংচুর করেছে যারা প্রতিবাদে ন্যাপ ভাসানী আজ ২০ ডিসেম্বর ২০২০ইং রোজ রবিবার সকাল ১০ টায় জাতীয় প্রেস ক্লাব চত্তর এক মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে সভাপতিত্ব করেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম.এ. ভাসানী।

বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ. জলিল, বাংলাদেশ কনজাভেটিভ পার্টির চেয়ারম্যান, আনিছুুর রহমান দেশ, সোস্যাল অ্যাক্টিভেটিস ফোরামের সমন্বয়ক, মুফতি মাছুম বিল্লাহ নাফিয়ী, জাতীয় স্বাধীনাতা পার্টির চেয়ারম্যান, মিজানুর রহমান মিজু, জনতা ফ্রান্টের চেয়াম্যান আবু আহাদ দিপু মির, ন্যাপ ভাসানীর মহাসচিব, ইঞ্জিনিয়ার রেদোয়ান শিকদার, আওয়মী লীগ নেতা আ.স.ম মোস্তফা কালামসহ ন্যাপ ভাসানী প্রচার সম্পাদক মোঃ বাশার শরিফ প্রমুখ নেতৃবৃন্দ।

সভাপতি বক্তব্যে বঙ্গদীপ এম এ ভাসানী বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা ইতিহাস ঐতিহ্য ও আমাদের সংস্কৃতি বিরোধীতাকারী তারাই সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বৃট্রিশ বিরোধী বপ্লবী নেতা বাঘা যতিনে ভাস্কর্য ভাংচুর করেছে তারা বাংলাদেশ বিরোধী ও বাংলাদেশের উন্নয়ন মেনে নিতে পারছে না, ৭১ এর সেই পারাজিত শক্তি ও তাদের ঘাতক দালালরা ঐক্যবদ্ধ হয়ে আজকে ঘোলা পানিতে মাছ শিকার করার জন্য ভাস্কর্যকে মূর্তির সাথে মেলানোর অপচেষ্টা করছে।

খোদ সৌদি আরবে আব্দুল আজিজের ভাস্কর্য আছে, তুরস্কেও কামাল আতাতুর্ক ও কবি জালাল উদ্দিন রুমির ভাস্কর্যসহ মুসলিম দেশ সমূহের অসংখ্য ভাস্কর্য রয়েছে। এগুলি আমাদের নতুন প্রজন্মকে অনুপ্রেরণা যোগায় এবং নবউদ্দমে এগিয়ে যাওয়ার পথ দেখায় কাজেই যারা ভাস্কর্য বিরোধী তারা ইসলাম এবং কুরআন এর সঠিক ব্যাখ্যা দিচ্ছেন না। অপব্যাখ্যা দাঁড় করিয়ে কোন না কোন অপশক্তির পক্ষে কাজ করছে। আমরা যে কোন মূল্যে তাদের প্রতিহত করবোই করবো। এব্যাপারে দেশবাসী কে আরো বেশি সচেতন ও ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাই।

 

আপনার মতামত লিখুন :