কলাপাড়ায় কৃষক সমিতির মানববন্ধন

প্রকাশিত : ৯ ডিসেম্বর ২০২০

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় কৃষকদের বিভিন্ন দাবী-দাওয়া নিয়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার বেলা ১১ টার দিকে কৃষক সমিতি টিয়াখালী ইউনিয়ন শাখার উদ্যোগে পৌরশহরের চৌ-রাস্তা সংলগ্ন এলাকায় এ কর্মসূচী পালন করেন। প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধনে কৃষকসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কৃষক সমিতি টিয়াখালী ইউনিয়ন শাখার আহবায়ক মো.মাকসুদ তালুকদার’র সভাপতিত্বে বক্তব্যে রাখেন, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি খেপুপাড়া শাখার সাধারন সম্পাদক কমরেড নাসির তালুকদার, আমতলী উপজেলার ন্যাপ নেতা খান মতিউর রহমান, ইউ,পি সদস্য ও কৃষকলীগ টিয়াখালী ইউনিয়ন শাখার সভাপতি মো.ইব্রাহিম মিয়া, কৃষক সমিতি কলাপাড়া উপজেলা শাখার আহবায়ক প্রভাষক রফিকুল ইসলাম, কৃষক সমিতি নীলগঞ্জ ইউনিয়ন শাখার আহবায়ক জিএম মাহবুবুর রহমান, কৃষক মো.মোকছেদ মিয়া, নয়নাভিরাম গাঈন সহ আরো অনেকে।

বক্তারা বলেন’ ধান পরিমাপের ক্ষেত্রে পুরাতনরীতি পরিবর্তন করে ডিজিটাল মিটারের মাধ্যমে ৪০ কেজিতে মন ধরে বিক্রি করতে হবে। যা বর্তমানেও ৪৬ কেজিতে মন ধরা হচ্ছে। বিভিন্ন সময় সার ব্যবসায়ীরা কৃত্রিম সংকট তৈরী করে সরকার নির্ধারিত মূল্যে’র চেয়ে অধিক মূল্যে সার বিক্রি করে আসছে,কৃষকদের স্বার্থে তা বন্ধ করতে হবে এবং কৃষি অফিসের নিয়মিত মনিটরিং থাকতে হবে। সরকার নির্ধারিত মূল্যে ধান ক্রয় করতে হবে।

 

আপনার মতামত লিখুন :