অবশেষে তামিমের ব্যাটে বরিশালের প্রথম জয়

প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২০

অবশেষে দেশসেরা ওপেনার তামিম ইকবালের ব্যাটে রান এলো। আর তার অনবদ্য ফিফটিতে জয়ের দেখা পেল ফরচুন বরিশালও। রাজশাহী মিনিস্টারকে তার দল হারিয়েছে ৫ উইকেটে। শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৩২ রান তুলতে সক্ষম হয় রাজশাহী। জবাব দিতে নেমে, ১ ওভার আর ৫ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছায় ফরচুন বরিশাল।

মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে ধীরস্থির সূচনা করেন রাজশাহীর দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও আনিসুল ইসলাম ইমন। উদ্বোধনী জুটিতে দু’জনে তোলেন ৩৯ রান। এসময় ১৯ বলে ২৪ রান করে সাজঘরে ফেরেন শান্ত। আরেক ওপেনার ইমনের ইনিংসটা মোটেই টি-টোয়েন্টি সুলভ নয়। তিনি ২৪ রান করেছেন ২৭ বল মোকাবেলা করে। ৮ বলে মাত্র ৬ রান করে আউট হন রনি তালুকদার। আশরাফুলের সংগ্রহও সমান ৬ রান। নুরুল হাসান সোহান ফিরেছেন ০ রান করে।

ফজলে রাব্বি হাল ধরার চেষ্টা করেন। তবে ৩২ বলে তার ৩১ রানের ইনিংস দলকে বড় সংগ্রহ পাইয়ে দেয়নি। শেষদিকে শেষ মেহেদির ২৩ বলে ৩৪ রানের ইনিংসে, ৯ উইকেট হারিয়ে ১৩২ রানে থামে মিনিস্টার রাজশাহী। মাত্র ২১ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেন পেসার কামরুল ইসলাম রাব্বি। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় বরিশাল। ওপেন করতে নামা মেহেদি হাসান মিরাজ চমক দেখাতে পারেন নি। মাত্র ১ রান করেই ফিরে গেছেন সাজঘরে।

তবে ২য় উইকেট জুটিতে তরুণ পারভেজ ইমনকে সঙ্গে নিয়ে ৬১ রানের জুটি গড়েন তামিম ইকবাল। ২৩ রান করে আউট হন ইমন। তৌহিদ হৃদয় করেন ১৭ রান। ০ রানে আফিফ ও মাত্র ৩ রান করে ইরফান শুক্কুর বিদায় নিলে, চাপে পড়ে বরিশাল। তবে একপ্রান্ত আগলে রাখা তামিম দলকে পথ হারাতে দেন নি। ৬১ বলে তার অপরাজিত ৭৭ রানের ইনিংসে, জয় নিশ্চিত হয় বরিশালের। দুর্দান্ত ইনিংসের জন্য ম্যাচসেরা নির্বাচিত হন তামিম ইকবাল।

 

আপনার মতামত লিখুন :