অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশে কালে শিশু ও নারীসহ আটক ১৮

প্রকাশিত : ১৫ নভেম্বর ২০২০

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: ঝিনাইদহের মহেশপুর উপজেলার বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের সময় শিশু ও নারীসহ ১৮ জনকে আটক করেছে বিজিবি। শনিবার সন্ধ্যায় বিজিবির পক্ষে অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান খান এক ই-মেইল বার্তায় এখবর জানান। ই-মেইল বার্তায় উল্লেখ করা হয়েছে শনিবার ভোরে মহেশপুর ৫৮ ব্যাটালিয়ন অধিনস্ত শ্যামকুড় বিওপির অধীন টাঙ্গাইল মাঠ থেকে নাটোরের পাঁচ সিংড়া গ্রামের মোঃ আতিয়ার রহমান, মোঃ নুরু মিয়া, মোঃ আকবর আলী, মোঃ হৃদয় হোসেন ও মোঃ বুলবুল হোসেনকে আটক করা হয়।

তারা বিনাপাসপোর্টে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের চেষ্টা করে। এদিকে মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) এর অধিনস্ত সামন্তা বিওপির সীমান্ত পিলার ৫৯/৩এস হতে আড়াই কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে আনন্দবাজার এলাকা থেকে পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার পশ্চিম বালিপাড়া গ্রামের মোঃ খোকন, মোছাঃ লাকি, মোছাঃ টুম্পা, মোছাঃ রওজা, মোছাঃ ফাতেমা, মোঃ নাঈম, বাগেরহাটের মোড়লগঞ্জ এলাকার মোঃ শফিকুল, খুলনার দিঘালিয়া উপজেলার বরমগাতি গ্রামের মোছাঃ রুপা বেগম, মোছাঃ ইতি বেগম, মোছাঃ মৌ, মোছাঃ জামিলি, মোছা সীমা খাতুন ও তেরখাদা উপজেলার পাড়হাজি গ্রামের মোঃ মিঠু শেখকে আটক করা হয়।

আটককৃত বাংলাদেশী নাগরিকদেরকে অবৈধভাবে বাংলাদেশ হতে অবৈধ পথে ভারতে প্রবেশের চেষ্টার অপরাধে বাংলাদেশ পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১(১)(গ) ধারায় মহেশপুর থানায় একটি মামলা করা হয়েছে।

 

 

আপনার মতামত লিখুন :