তঞ্চকী কমিটি ঘোষনার প্রতিবাদে কলারোয়া প্রেসক্লাবের সভাপতি-সাধারন সম্পাদকের বিবৃতি প্রদান

প্রকাশিত : ১২ নভেম্বর ২০২০
ছবি: ইমরান সরদার।

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: ১৯৮০ সালে প্রতিষ্ঠিত হওয়া কলারোয়া প্রেসক্লাবে বর্তমানে প্রতিনিধিত্ব করছেন সাধারন সদস্যদের ভোটে নির্বাচিত নেতৃবৃন্দ। কমিটির সভাপতি পদে রয়েছেন- এম এ কালাম,সাধারন সম্পাদক – মোসলেম। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি-অধ্যাপক আনিসুর,যুগ্ম-সম্পাদক- মোঃ আরিফ,কার্য নির্বাহী সদস্য- রহমান। উপদেষ্টা হিসেবে আছেন, কলারোয়া উপজিলার চেয়ারম্যান- আমিনুল ইসলাম লাল্টু, উপজিলা নির্বাহী অফিসার-মৌসুমী জেরীন কান্তা, থানা ইনচার্জ- মীর খায়রুল কবীর।

কিন্তু কিছু বিপথগামী সাংবাদিক তাদের নিজ স্বার্থ চরিতার্থে বিধি বহির্ভূতভাবে প্রেসক্লাবের সংবিধান পরিপন্থি কাজে লিপ্ত হয়ে সম্পূর্ণ তঞ্চকী কায়দায় কলারোয়া প্রেসক্লাবের নাম ভাঙ্গিয়ে একটি বিতর্কিত কমিটি’র নাম ঘোষনা করে। তাদের সেই বিধিবহির্ভূত কাজটি স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে দিলে কলারোয়া প্রেসক্লাব কর্মকর্তাদের নজরে আসে। বিষয়টি নিয়ে বর্তমান কমিটি’র সভাপতি/সাধারন সম্পাদক জরুরী ভিত্তিতে ক্লাব কমিটি’র সকল সদস্য বৈঠকে বসেন,বৈঠকের সিদ্ধান্তে বলা হয়,বর্তমান কমিটি ব্যতিরিকে অন্য কাহারও সাথে যোগাযোগ না করার বা ঐ সকল বিপথগামী সাংবাদিকদের সাথে সকল প্রকার তথ্য আদান-প্রদান থেকে বিরত থাকার সতর্কীকরন হুসিয়ারী প্রদান করা হয়। বৈঠকে তঞ্চকী কমিটিকে অবাঞ্চিত ঘোষনা করে আগামী কয়েকদিনের মধ্যে সংগঠনের সাধারন মিটিং ডাকার পরবর্তী সকল প্রস্তুতী গ্রহন করা হয়।

ঘোষনায় আরো বলা হয়, সাংবাদিকতার নামে অপসাংবাদিকতা এবং সংগঠন বিরোধী কর্মকান্ডের জন্য শুধু ঘৃণ্য কাজই নয়, এটা দন্ডযোগ্য অপরাধ হিসেবেও বিবেচিত হয়। যারা এ ধরনের ঘৃণ্য কাজের সাথে জড়িত, তারা কোনভাবেই সাংবাদিকতার মতো মহান পেশার অন্তর্ভূক্ত হতে পারে না। এই দুর্বৃত্তের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের পাশাপাশি সামাজিকভাবেও তাদেরকে ঘৃণা করা উচিত।

আপনার মতামত লিখুন :