নির্ভীকের কর্মসূচী “গাছ লাগান, পরিবেশ বাঁচান”

প্রকাশিত : ১৫ অক্টোবর ২০২০

নির্ভীক পরিবেশবাদী মানবাধিকার সংগঠন নারায়ণগঞ্জ আঞ্চলিক কমিটির উদ্যোগে নারায়ণগঞ্জ মহানগরের ১৬নং ওয়ার্ড, ১নং বাবুরাইলের ভাষা সৈনিক মরহুম আক্কাছ আলীর জায়গায় বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়। এই কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্ভীক নারায়ণগঞ্জ আঞ্চলিক কমিটির প্রধান সমন্বয়ক মাকিদ মোস্তাকিম শিপলু। বৃক্ষ রোপন শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে শিপলু বলেন নির্ভীক একটি অরাজনৈতিক সংগঠন প্রতি বৎসরের ন্যায় এবারও এই কর্মসূচী পালন করা হচ্ছে ১৬নং ওয়ার্ডের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন এলাকায়।

এই বৎসরের অনুষ্ঠানটি ভাষাসৈনিক আক্কাছ আলীর জায়গা থেকে উদ্বোধন করা হল। বিগত দিনগুলিতে নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই কর্মসূচী পালন করেছে নির্ভীক। তন্মধ্যে উল্লেখ্য আমলাপাড়া আইডিয়াল স্কুল, মিশনপাড়া শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়, ১নং বাবুরাইল বেপারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠানে। তিনি আরও বলেন গাছ থেকে আমরা অক্সিজেন গ্রহন করি, গাছ আমাদের জীবন বাঁচাতে সাহায্য করে। কিন্তু দুঃখের সহিত বলতে হয় বিভিন্ন এলাকায় গাছ কেটে ফেলা হচ্ছে, যা পরিবেশের জন্য হুমকি স্বরূপ। গাছ কেটে বিভিন্ন দালানকোঠা তৈরি হচ্ছে, ইহাতে ভবিষ্যতে এক সময় অক্সিজেনের অভাব দেখা দিবে। সুস্থ্য পরিবেশের জন্য গাছ অপরিহার্য্য।

পরিবেশের সৌন্দর্য্য বর্ধনের জন্য নির্ভীক এর পক্ষ থেকে প্রতিটি পাড়া মহল্লায় গাছ লাগাতে আমরা সকলকে আহŸান করছি। কারণ আমরা বিশ^াস করি সমাজের ও পরিবেশের কাজ করার জন্য জনপ্রতিনিধি হওয়া লাগে না, ভাল ইচ্ছা শক্তিই যথেষ্ট। কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন নির্ভীক সমন্বয়ক সালেহ্ আহমেদ ওপেল, মোঃ আরিফ হোসেন, মোঃ নজরুল ইসলাম, মোঃ সেলিম মিয়া মিঠু, উজ্জল হোসেন, মাহিম প্রমুখ।

এছাড়াও সকলকে ও ১৬নং ওয়ার্ড সহ অন্যান্য জনপ্রতিনিধিদেরও আমরা আহŸান করছি “গাছ লাগান, পরিবেশ বাঁচান” কর্মসূচীতে এগিয়ে আসুন, আমরা নির্ভীক আপনাদের পাশে আছি।

 

আপনার মতামত লিখুন :