হাইড্রোলিক হর্ণ বন্ধে সাতক্ষীরা জিলা পুলিশ সুপারের মত বিনিময় সভা

প্রকাশিত : ৭ অক্টোবর ২০২০

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা জেলা প্রতিনিধি: হাইড্রোলিক হর্ণ বন্ধে হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নে বাস মালিক-শ্রমিকদের সাথে মত বিনিময় সভা করেছেন সাতক্ষীরা জিলা পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান,পিপিএম(বার)।

বুধবার(০৭ অক্টোবর) জিলা পুলিশ সাতক্ষীরার আয়োজনে সাতক্ষীরা জিলা বাস টার্মিনাল প্রাঙ্গনে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। হাইকোর্টের নির্দেশনায় বলা হয়েছে, মোটরযান অধ্যাদেশ অনুযায়ী যানবাহনে এমন কোনো যন্ত্র ব্যবহার করা যাবে না, যা শব্দ দূষণের সৃষ্টি করে। কিন্তু আইন ভঙ্গ করে বিভিন্ন যানবাহনে হাইড্রোলিক হর্ন ব্যবহার করা হচ্ছে। কোনো গাড়িতে হাইড্রোলিক হর্ন থাকলে সে গাড়ি জব্দ এবং হাইড্রোলিক হর্নের আমদানি বন্ধ করে বাজারে এখনও যেসব হর্ন রয়েছে, তা জব্দে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন হাইকোর্ট।

হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নে জিলা পুলিশ সুপার বলেন, সারা বাংলাদেশে হাইড্রোলিক হর্ন বন্ধ করার জন্য আদালত নির্দেশনা দিয়েছে, ইতোপূর্বে যা শুধু ঢাকা শহরের জন্য ছিল। সম্প্রতি হাইকোর্টের নির্দেশনাটিতে হাইড্রোলিক হর্ণ বন্ধে আইন অমান্য কারীদের বিরুদ্ধে কার্যকরি ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

সে কারনে যানবাহন মালিকদের প্রতি অনুরোধ যাদের যাদের যানবাহনে এখনও হাইড্রোলিক হর্ণ রয়েছে,তারা অচিরেই নিজ উদ্যোগে সে সকল যান থেকে হাইড্রোলিক হর্ণ গুলো সরিয়ে নিবেন,নতুবা আমাদেরকে ঐ সকল যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে।

এসময় পুলিশ সুপার মহোদয় উপস্থিত বাস মালিক সমিতির ড্রাইভার হেলপারদের শপথ বাক্য পাঠ করান এবং দিক-নির্দেশামূলক বক্তব্য প্রদান করেন। মত বিনিময় সভায় জিলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :