তল্লা ট্র্যাজেডিঃ হতাহত ৩৫ পরিবারকে ইশা’র আর্থিক সহায়তা প্রদান

প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০২০

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মুহতারাম আমীর হযরত পীর সাহেব চরমোনাই এর পক্ষ থেকে তল্লা মসজিদে হতাহত ৩৫টি পরিবারের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়। সোমবার (১৪ সেপ্টেম্বর) বাদ আসর নারায়ণগঞ্জ সদর উপজেলার তল্লা বড় মসজিদ ঈদগায়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ জেলা ও মহানগর আয়োজনে অনুষ্ঠিত হয় এই আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ইসলামি আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন,তিতাস গ্যাসের অবহেলার কারনে আজ এই দূর্ঘটনা ঘটেছে।তল্লা মসজিদের বিস্ফোরনে আমাদের এই পর্যন্ত ৩১ জন ভাই নামাজরত অবস্থায় মারা গেছে। এর দায় তিতাস এড়াতে পারবে না। যে দেশ ইসলামিক সেদেশে আজ পর্যন্ত ইসলামিক কোন ঘটনায় যারা মারা গেছে সরকার তাদের কোন সাহায্য করে নাই। ৩১ জন মারা গেছে সরকারের পক্ষ থেকে কোন শোক প্রজ্ঞা করা হয়নি। শোকাহত পরিবারদেরও সান্তনা দেয় নাই। মসজিদের সামনে দিয়ে তিতাসের পাইপ গেছে। একটা মসজিদের সামনে দিয়ে কিভাবে পাইপ যায়। আবার বলে মসজিদ অবৈধ্যভাবে স্থাপন হয়েছে। সরকারকে বলবো আমাদের এই মসজিদ অতিদ্রæত খুলে দেওয়া হোক।

তিনি আরো বলেন,তিতাস গ্যাসকে হাইকোর্ট থেকে নিহত প্রতিটি পরিবারকে ৫ লাখ টাকা করে দিতে বলা হয়েছে কিন্তু তিতাস গ্যাস সেই আদেশের বিরুদ্ধে আপিল করেছে ৫ লাখ টাকা প্রদানের আদেশ স্থগিত করেছে। মানুষের জীবনের থেকে কি টাকা বেশি দামী। তা কখনো হতে পারে না। শুধু নারায়ণগঞ্জ জেলার নয় দেশের সব জায়গায় তিতাস গ্যাসের লিকেজ ঠিক করে মানুষের নিরাপত্তা প্রদানে আমরা জোরদার দাবী জানাচ্ছি। এছাড়া আপনাদের যাদের পরিবারের সদস্য নিহত হয়েছে তাদের জন্য বেশি বেশি করে দোয়া করবেন।

ইসলামি আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির মহাসচিব হাফেজ মাওলানা ইউনুস আহমেদ বলেন, আমরা শুধু দোয়া করতে পারবো। আর্থিক সাহায্য করতে পারবো কিন্ত তাদের ফেরত আনতে পারবো না। তারা শহীদ হয়ে মারা গেছে। আল্লাহ কাছে তাদের জন্য দোয়া করবেন।তারা আল্লাহর দরবারের গিয়েছিলেন আর আল্লাহর ডাকে চলে গেছেন। সেই সাথে সরকারের কাছে দাবী করবো নিহত প্রতিটি পরিবারকে ২০ লক্ষ ও আহত পরিবারকে ৫ লক্ষ করে টাকা প্রদানের দাবী জানাচ্ছি।

আর্থিক সহায়তা প্রদান শেষে মসজিদে বিস্ফোরনে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় ও আহতদের সুস্থ্যতা কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয় এবং বিস্ফোরনের ঘটনাস্থল পরিদর্শন করেন ইসলামি আন্দোলন বাংলাদেশের সদস্যরা।

অনুষ্ঠানে ইসলামি আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জিহাদির সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন,ইসলামি আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক লোকমান হোসাইন জাফরি,জেলা শাখার সাধারন সম্পাদক মাওলানা শাহ আলম কাঁচপুরী ,নারায়ণগঞ্জ মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নূর হোসেন,সাধারন সম্পাদক সুলতান মাহমুদ, ইসলামি শ্রমিক আন্দোলন মুহতারাম সভাপতি আসাম আলী আকন প্রমূখ।

আপনার মতামত লিখুন :