প্রদীপসহ ৩০ জনের বিরুদ্ধে নতুন মামলা: তদন্তে পিবিআই

প্রকাশিত : ৮ সেপ্টেম্বর ২০২০

হত্যাচেষ্টা, অমানবিক নির্যাতন এবং পরিকল্পিত মিথ্যা মামলায় ফাঁসানো অভিযোগে কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ৩০ জনের বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে আদালতে। সদ্য জমিনে মুক্ত সাংবাদিক ফরিদুল মোস্তফা বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বিকেলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম (টেকনাফ-৪) তামান্না ফারাহর আদালতে এ মামলাটি দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী মো. ইমরুল শরীফ।

ফরিদুল মোস্তফা তার মামলার এজাহারে বলা হয়েছে, বিভিন্ন সময় ওসি প্রদীপের হত্যা বাণিজ্য, মাদক ব্যবসা সংশ্লিষ্ট সংবাদ প্রকাশের ক্ষিপ্ত হয়ে ওসি তার বিরুদ্ধে ৩ টি মিথ্যা মামলা দায়ের করেন। একই সময় তাকে হত্যার হুমকি দেন। এতে অতর্কিত হয়ে ফরিদুল মোস্তফা ঢাকায় পালিয়ে যায়। কিন্তু ওখান থেকে গত ২০১৯ সালের ২১ সেপ্টেম্বর টেকনাফ থানার পুলিশ তাকে আটক করে কক্সবাজার নিয়ে আসে। এনে তাকে ধারাবাহিক হত্যাচেষ্টা, অমানবিক নির্যাতন চালানোর পর আরো ৩ টি মিথ্যা মামলা করে মাদক ও অস্ত্র দিয়ে আদালতে সোপর্দ করে। তখন থেকে কারাগারে থাকলেও গত ২৭ আগস্ট জামিনে মুক্ত হন। অভিযুক্ত ৩০ জনের মধ্যে ২৬ জন পুলিশ সদস্য, অন্যান্যরা টেকনাফের বিভিন্ন এলাকার বাসিন্দা।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে গত ৫ অগাস্ট কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম (টেকনাফ-৮) আদালতে ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। এটিসহ এ পর্যন্ত ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে হত্যা সহ ১১ অভিযোগ দায়ের হল।

আপনার মতামত লিখুন :