বারইখালী-ফুলহাতা রাস্তা তো নয় যেনো ডোবা খানা!

প্রকাশিত : ৬ সেপ্টেম্বর ২০২০

এম. শাহজাহান খান, মোরেলগঞ্জ: বাগেরহাটের মোরেলগঞ্জে পৌর সদরের ফেরীঘাট এলাকা থেকে বারইখালী-ফুলহাতা বাজাররের জনগুরুত্বপূর্ণ সড়কটি এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যার কারনে ভোগান্তি বাড়ছে জনসাধারনের। বিপাকে পড়েছে দিনমজুর যানবাহন শ্রমিকরা। রাস্তা তো নয় যেনো ডোবা খানা।

পানগুছি নদীর তীরবর্তী ফেরীঘাট থেকে বারইখালী ইউনিয়নের কাশ্মীর হয়ে বহরবুনিয়া ও ফুলহাতা বাজার পর্যন্ত প্রায় ৭ কিমি. সড়ক। এর মধ্যে ৪ কিমি. রয়েছে কার্পেটিং, ইটসোলিং ও কাচাঁ রাস্তা। প্রমত্তা পানগুছি নদীর করাল গ্রাসে প্রতিনিয়ন ভাঙ্গনের কবলে এ রাস্তা বিভিন্ন অংশ নদীগর্ভে বিরীন হচ্ছে। বিশেষ করে অতিরিক্ত জোয়ারের সময় এ সড়ক বেশি ক্ষতিগ্রস্ত হয়। জোয়ারের পানিতে ভাসিয়ে নিয়ে কাপেটিং ও ইটসোলিং সড়ক।

এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত মোটরগাড়ি, ভ্যান, ইজিবাইক সহ বিভিন্ন যানবাহন চলাচল করে। জনগুরুত্বপূর্ণ এ সড়কের বিভিন্ন অংম দেবে, ভেঙ্গে খানাখন্দকে পরিনত হয়েছে। বেকার হয়েছে পড়েছে অনেক যানবাহন শ্রমিক। পানগুছি নদীর তীরবর্তী বহরবুনিয়া-ফুলহাতা সড়কটি প্রতিনিয়ত ভাঙ্গছে। যার কারনে হ্রাস পাচ্ছে ফসলি জমি বাড়ি-ঘর।

বারইখালী ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান লাল জানান, এ সড়কটি প্রমত্তা পানগুছি নদী সংলগ্ন। সড়টি বার বার সংস্কার করা হচ্ছে। আবার ভাঙ্গছে। নদী শাসন ব্যবস্থা কার্যকরী না করলে এ সড়কটি রক্ষা করা খুবই কঠিন।

আপনার মতামত লিখুন :