মেসিকে ছাড়লে জেলে যাবেন বার্তেমেউ?

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০২০

মেসি-বার্সেলোনা দ্বন্দ্ব জন্ম দিচ্ছে একের পর এক নাটকীয়তা। নিজের প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে দেয়ার ঘোষণার পরই শুরু হয় নাটকীয় দ্বন্দ্ব। বার্সা ছাড়ার ঘোষণার এক সপ্তাহ পেরিয়ে গেছে। কিন্তু এখনো সুরাহা হয়নি মেসি ও বার্সেলোনার দ্বন্দ্ব। বরং পরিস্থিতি প্রতিদিনই মোড় নিচ্ছে নতুন করে। চুক্তি অনুযায়ী, চলতি মৌসুম শেষে বিদায় নিতে পারবেন মেসি। চুক্তির সে শর্ত দেখিয়ে গেল ২৫ আগস্ট বুরোফ্যাক্সের মাধ্যমে ক্লাব ছাড়ার ইচ্ছের কথা জানিয়েছেন মেসি। তবে সেটি মনে নেয়নি বার্সেলোনা।

তাদের দাবি, মেসির ক্লাব ছাড়ার কথা জানানোর শেষ সময় ছিল ১০ জুন। করোনার কারণে মৌসুম আগস্ট পর্যন্ত পেছালেও মেসির চুক্তির শর্তের সে মেয়াদ পেছায়নি। ফলে মেসি এখনো বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ এবং তাঁকে নিতে চাইলে অন্য ক্লাবকে অর্থ খরচ করেই নিতে হবে। আর বার্সেলোনার অনিচ্ছায় নিতে চাইলে দিতে হবে ৭০ কোটি ইউরো। তবে এসব হিসাব-নিকাশের বাইরে মেসিকে ধরে রাখতে চেষ্টার কমতি নেই বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর। ক্লাব সভাপতির ওপর অসন্তুষ্ট হয়েই মেসির ক্লাব ছাড়ার সিদ্ধান্ত। কিন্তু সেই মেসিকেই ছাড়তে নারাজ বার্তেমোউ। সর্বকালের সেরা ফুটবলারকে ছেড়ে দিবেন এতা সহজে? তা তো আর হয় না। মেসি না থাকলে মাঠের খেলায় প্রভাব তো পড়বেই তার সঙ্গে যুক্ত হবে আর্থিক নানা সমস্যা। তাই মেসিকে ধরে রাখার আপ্রাণ চেষ্টা বার্তোমেউর।

স্প্যানিশ সাংবাদিক গিয়েম বালাগে এক টুইটে দাবি করেছেন, ‘বার্তোমেউ যদি মেসিকে কমদামে কিংবা বিনামূল্যে বিক্রি করেন তবে তার বিরুদ্ধে অভিযোগ তুলতে পারেন অনেকেই। যার জন্য বিশাল অঙ্কের ক্ষতিপূরণও দিতে হতে পারে তাকে। এমনকি জেলেও যেতে হতে পারে! তাই মেসিকে যে কোন উপায়ে আটকাতে চান তিনি। মেসির মতো বড় তারকা চলে গেলে স্পন্সরদের সুবাদে আয়ও কমে যাবার সম্ভাবনা আছে ক্লাবের। নেতিবাচক প্রভাব পড়তে পারে ক্লাবের ওপর। যার কারণে বার্তোমেউর বিরুদ্ধে অভিযোগও উঠতে পারে। তাই কোনো ঝুঁকি নিতে রাজি নন বার্সা সভাপতি।

 

আপনার মতামত লিখুন :