সাতক্ষীরায় ছেলেকে বাঁচাতে গিয়ে বৃদ্ধ বাবা নিহতঃ ভাইস চেয়ারম্যান আটক

প্রকাশিত : ১৮ আগস্ট ২০২০

মোঃ ইমরান সরদার,সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার তালায় মাছ চুরির অভিযোগে আটক ছেলেকে বাঁচাতে গিয়ে মারপিটের শিকার হয়ে লুৎফর নিকারী নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। সোমবার (১৭ আগস্ট) রাত ১১টার দিকে তালা উপজেলা সদরের নলবুনিয়া বিলে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আ’লীগ নেতা তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানকে আটক করেছে পুলিশ।

নিহত বৃদ্ধ লুৎফর নিকারী (৬৫) সাতক্ষীরার তালা উপজেলার জেয়ালা নিকারীপাড়া গ্রামের মৃত আইজুল নিকারীর ছেলে।আটক তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আ. লীগ নেতা সরদার মশিয়ার রহমান একই উপজেলার বারুইআটি গ্রামের নুর আলী সরদারের ছেলে। তিনি তালা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

নিহতের ভাতিজা জেয়ালা নলতা গ্রামের রুহুল আমিন নিকারী জানান, রাতে নলবুনিয়া বিলের সরকারি খালে তার চাচাতো ভাই সেলিম নিকারী মাছ ধরছিল। ওই খালের সঙ্গে ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানের একটি মাছের ঘের রয়েছে। খালে মাছ ধরার সময় মশিয়ারের সহযোগী রনি মাছ চুরির অভিযোগে সেলিমকে আটক করে। খবর পেয়ে সরদার মশিয়ার রহমান ঘটনাস্থলে এসে রনি ও তার অপর সহযোগী শেখ তুহিনকে সাথে নিয়ে সেলিম নিকারীকে মারপিট করতে থাকেন।

এ ঘটনা শুনে ছেলেকে রক্ষা করতে বাবা লুৎফর নিকারী দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন। সেখানে যাওয়া মাত্রই সরদার মশিয়ার, তুহিন ও রনি একত্রে তাকেও মারপিট শুরু করে। একপর্যায় ঘেরের মধ্যে পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান বৃদ্ধ লুৎফর নিকারী। খবর পেয়ে গ্রামবাসী নলবুনিয়া বিলে এসে লুৎফর রহমানকে মৃত অবস্থায় দেখতে পায়। এসময় নিহতের ছেলে সেলিম নিকারীকেও তার পাশে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। সেলিম নিকারী বর্তমানে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।

এদিকে, এঘটনার পর রাতেই স্থানীয়রা পুলিশের জরুরী সেবা সার্ভিস ৯৯৯ ফোন দেয়। এর পরপরই পুলিশ আ’লীগ নেতা উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ারকে আটক করে।

অপরদিকে, এ হত্যাকান্ডের বিচার দাবি করে মঙ্গলবার সকালে লুৎফর রহমানের মরদেহ নিয়ে তালা উপশহরে মিছিল করে থানা ঘেরাও করে গ্রামবাসী। এ সময় গ্রামবাসী খুনীদের ফাঁসির দাবিতে প্লোগান দেয়। পরে পুলিশ হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার করে দ্রুত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে গ্রামবাসী চলে যায়।

এঘটনায় নিহতের ছেলে সেলিম হোসেন বাদি হয়ে তালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আ’লীগ নেতা সরদার মশিয়ার রহমান, তালা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বারইআটি গ্রামের মোসলেম শেখের ছেলে শেখ তুহিন ও একই গ্রামের মোঃ রনিকে আসামী করে তালা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল জানান, ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এঘটনায় আটক সরদার মশিয়ারকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :