দেশি-বিদেশি শিল্প স্থাপনের সুযোগ কাজে লাগানোর আহ্বান শিল্পমন্ত্রীর

প্রকাশিত : ১৫ আগস্ট ২০২০

বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে শিল্প-কারখানা স্থানান্তরের নতুন সুযোগ তৈরি হয়েছে। এই সম্ভাবনা কাজে লাগিয়ে শিল্পসমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব বলে মনে করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান। এজন্য, সরকারের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীদের কাজ করার আহ্বান জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, সুযোগ কাজে লাগিয়ে ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের শিল্পসমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলার মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে হবে। বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনায় শিল্পমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন সফল রাষ্ট্রনায়ক। স্বাধীনতার পর মাত্র সাড়ে তিন বছরে তিনি সুনির্দিষ্ট লক্ষ্য স্থির করে দেশের সব খাতে পরিবর্তনের সূচনা করেছিলেন। রূপকল্প ২০২১ এবং রূপকল্প ২০৪১ বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শনের ভিত্তিতেই ঠিক করা হয়েছে।

এসময়, শিল্প সচিব কে এম আলী আজম বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে শুধু স্বাধীনতাই দেননি, একটি স্বপ্নও দিয়েছেন। বাঙালি জাতি যতদিন বঙ্গবন্ধুর চেতনা আঁকড়ে ধরে রাখবে, ততদিন উন্নয়নের ধারা থেকে বিচ্যুত হবে না।

অনুষ্ঠানে জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যবর্গের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে শিল্পমন্ত্রী এবং শিল্প সচিব পৃথকভাবে মন্ত্রণালয় প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। আলোচনা সভায় উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুল ইসলাম, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্রের (বিটাক) মহাপরিচালক মফিজুল হক, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালাউদ্দিন মাহমুদ এবং এ কে এম শামসুল আরেফিন, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব লুৎফুন নাহার বেগম প্রমুখ।

আপনার মতামত লিখুন :