নারী ও শিশু নির্যাতন বিরোধী আলোচনা ও করোনা যোদ্ধাদের সনদ প্রদান

প্রকাশিত : ১৪ আগস্ট ২০২০

অদ্য ১৪/০৮/২০২০ইং তারিখ লিগ্যাল এ্যাকশন বাংলাদেশ (ল্যাব) ফাউন্ডেশনের অপারেশন কার্যালয়ের কনফারেন্স লাউঞ্জে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে করনীয় শীর্ষক আলোচনা সভা ও করোনা কালিন সময়ে যারা জীবনের ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করেছে তাদেরকে করোনা যোদ্ধা ঘোষণা দিয়ে ওয়াক পিপল কাউন্সিল ও লিগ্যাল এ্যাকশন বাংলাদেশ (ল্যাব) এর যৌথ উদ্যোগে সনদ প্রদান করা হয়।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন লিগ্যাল এ্যাকশন বাংলাদেশের চেয়ারম্যান, নির্বাহী পরিচালক ও অন্যান্য পরিচালকবৃন্দ এবং আরো বক্তব্য রাখেন ধুমপান মুক্ত বাংলাদেশ চাই এর চেয়ারম্যান ও বাড্ডা থানার উপ-পরিদর্শক জনাব শফিকুল ইসলাম, এবং আমার প্রত্যয় ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক জনাব মনির হোসেন।

উপরোক্ত বক্তাদের সবার বক্তব্যে একটা বিষয় খুব জোরাল ভাবে উঠে এসেছে আর তা হলো কোনভাবেই নারী বা শিশু নির্যাতন হতে দেয়া যাবে না এবং নারী নির্যাতন প্রতিরোধে আইনের শাসন ও ধর্মীয় মূল্যবোধ বৃদ্ধি করতে হবে। এছাড়াও শোকের মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহিদ দের স্বরনে দোয়া করা হয়েছে উক্ত অনুষ্ঠানে এবং সকলকে মানবসেবায় নিয়োজিত থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ করেন ল্যাবের নির্বাহী পরিচালক জনাব হৃদয় হাসান।

ল্যাবের সহকারী পরিচালক জনাব সামসুদ্দোহা পিন্টু বলেন যেদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়েছে সেইদিনই সব থেকে বড় মানবাধিকার লঙ্ঘিত হয়। বাংলাদেশে যেন আর মানবাধিকার লঙ্ঘিত না হয় সেভাবে সকলকে কাজ করার আহবান করে আলোচনা সভায়।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, দৈনিক উজ্জীবিত বাংলাদেশ পত্রিকার নির্বাহী সম্পাদক ও কুয়াকাটা নিউজ এর প্রকাশক ও প্রধান সম্পাদক : জনাব কামাল হোসেন খান। এবং এখন ডাকার খবর এর সম্পাদক জনাব আবুবকর সিদ্দিক সাগর, ও লিগ্যাল এ্যাকশন বাংলাদেশ (ল্যাব) ফাউন্ডেশন এর সকল সদস্য বিন্দু।

 

আপনার মতামত লিখুন :