এমপি ইসরাফিল আলম আর নেই

প্রকাশিত : ২৮ জুলাই ২০২০

আত্রাই (নওগাঁ) প্রতিনিধিঃ- নওগাঁর -৬ (আত্রাই- রাণীনগর) আসনের এমপি, নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও শ্রমিক নেতা ইসরাফিল আলম আজ ভোর ৬টা ১৩ মিনিট রাজধানীর স্কায়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ইন্তেকাল করেন।( ইন্না লিল্লাহি ওয়া ইলাইহি রাজিউন) তিনি আত্রাই রাণী নগর আসন থেকে তিনবার নির্বাচনে নির্বাচিত হয়েছিলেন।তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ গুনগ্রাহী রেখে গেছেন। করোনায় আক্রান্ত হয়ে ঢাকার স্কায় হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন তিনি। পরে করোনা নেগেটিভ রেজাল্ট আসলেও কিডনি ও ফুস ফুসে দেখা দেয় জটিলতা। তার স্ত্রী সুলতানা পারভীন বিউটি এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় আত্রান্ত হয়ে গত ৬জুলাই স্কয়ার হাসপাতালে ভর্তি হন এমপি ইসরাফিল আলম। সেখানে সাত দিন চিকিৎসাধীন থাকার পর বাসায় চলে যান। কিন্তু চিকিৎসা অবস্থায় থাকা কালীন সময় চিকিৎসকরা তাকে হাসপাতাল ছাড়তে নিষেধ করলেও তিনি না শোনে ঢাকার বাসায় চলে আসেন। বাসায় থাকা অবস্থায় ১৭ জুলাই শারীরিক অবস্থার অবনতি দেখা দিলেআবাও স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার রাত ১১টায় তাকে আইসিউইতে নেওয়া হয়। সেখানে তার শারলীক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ইসরাফিল আলম একজন শ্রমিক নেতা হিসেবে দেশব্যাপী পরিচিত ছিল। তিতাস কর্মচারী ইউনিয়নের শ্রমিক লীগের মাধ্যমে রাজনীতি শুরু করেন। বিএনপি –জামায়াত জোট সরকার আমলে তিনি একাধিকবার জেল খেটেছেন।

তিনি অভিভক্ত ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৮ সালে নওগাঁ-৬(আত্রাই-রাণীনগর) আসন থেকে প্রথম বারের মতো নির্বাচিত হন। এর পর টানা দুই বার নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হন। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে শ্রম ও কর্মস্থান মন্ত্রণালয়- সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য। এ ছাড়া তিনি অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়েরবোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এবং ফাস্ট ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন তিনি।

 

আপনার মতামত লিখুন :