কক্সবাজারে কাভার্ডভ্যান-লেগুনার মুখোমুখি সংঘর্ষ: নিহত ৭

প্রকাশিত : ২২ জুলাই ২০২০

কক্সবাজারের চকরিয়া উপজেলায় বুধবার (২২ জুলাই) বিকেলে কাভার্ডভ্যান ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে সাতজনে দাঁড়িয়েছে। এ দুর্ঘটনায় আহত আরো একজন হাসপাতালে চিকিৎসাধীন। বিকেল সাড়ে ৫টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের এ দুর্ষটনা ঘটে। নিহতরা সবাই লেগুনা গাড়ির যাত্রী।

স্থানীয়রা জানিয়েছে, মহাসড়কের চকরিয়ার উত্তর হারবাং এলাকার বুড়ির দোকান পয়েন্টে এ দুর্ঘটনা ঘটেছে। গাড়ি দুটি সড়ক থেকে ছিটকে পাশের খাদে পড়ে গেছে। নিহতদের মধ্যে পাঁচজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- চকরিয়ার হারবাং ইউনিয়নের নতুন বাজার এলাকার আবদুল কাদেরের ছেলে বদিউল আলম (৫০), বান্দরবানের লামা উপজেলার সন্দ্বীপপাড়ার আবদুল আজাদের ছেলে আল আমিন (৪৮), লেগুনাচালক চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ এলাকার মিনার উদ্দিন (২৩), চকরিয়ার কোনাখালী ইউনিয়নের আলী মিয়ার ছেলে ফিরোজ আহমদ (৩২) ও রায়হান (২৪)।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক প্রত্যয় জানিয়েছেন, হাসপাতালে ছয়জনকে মৃত ঘোষণা করা হয়েছে। গুরুতর আহত অবস্থায় দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথে আরেকজন মারা যান।

এর আগে বিকেলে মহাসড়কের বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. আনিসুর রহমান জানিয়েছিলেন, বিকেলে চকরিয়ার হারবাংয়ে চট্টগ্রামমুখী কাভার্ডভ্যানের সঙ্গে বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় গাড়ি দুটি সড়ক থেকে ছিটকে পাশের খাদে পড়ে যায়। দুর্ঘটনার পরপরই হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালে আনার পর ছয়জনের মৃত্যু হয়েছে। নিহতদের মরদেহ চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। গুরুতর আহত দুইজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হচ্ছে। ক্রেন দিয়ে গাড়ি দুটি উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। হাইওয়ে পুলিশের সঙ্গে থানা পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরাও উদ্ধারকাজে যোগ দিয়েছে।

আপনার মতামত লিখুন :