মুজিববর্ষ উপলক্ষে শরীয়তপুরের ডামুড্যায় ভিক্ষুকদের ব্যবসা উপকরণ বিতরণ

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারি ২০২০

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর জেলা প্রতিনিধি : শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় ভিক্ষুক পুনর্বাসনের লক্ষ্যে ব্যবসা উপকরণ ও নগদ অর্থ বিতরণ কার্যক্রম-২০২০ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা ১২টায় উপজেলা অফিসার্স ক্লাবে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী অগ্রাধিকার প্রকল্পের ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান হিসেবে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২০ জন ভিক্ষুকের মাঝে গ্যাসের চুলা, গ্যাস সিলিন্ডার, চা রাখার ফ্লাস্ক, হটপট ও নগদ অর্থ বিতরণ করা হয়।
এ সময় জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার ২০ জন ভিক্ষুককে ব্যবসা করার জন্য গ্যাসের চুলা, গ্যাস সিলিন্ডার, চা রাখার ফ্লাস্ক, হটপট ও নগদ অর্থ দেওয়া হলো। তাছাড়া পরবর্তীতে প্রতিজন ভিক্ষুককে ১০টি করে দেশি মুরগী দেওয়া হবে। যাতে তারা প্রতিদিনের আয় থেকে সংসার চালানো ও কিছু টাকা সঞ্চয় করতে পারেন।

উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের। এতে আরো উপস্থিত ছিলেন ডামুড্যা পৌর মেয়র হুমায়ূন কবির বাচ্চু ছৈয়াল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, সরকারি পূর্ব মাদারীপুর কলেজের অধ্যক্ষ জহিরুল্লা, উপজেলা সমাজ সেবা অফিসার ওবাদুর রহমান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা প্রমূখ।

 

আপনার মতামত লিখুন :