নিহত ভারতীয় সেনার সংখ্যা বেড়েছে, গুরুতর আহত শতাধিক

প্রকাশিত : ১৭ জুন ২০২০

চীনা সেনাদের সঙ্গে ভারতীয় সেনা নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া এ সংঘর্ষে গুরুতর আহত হয়েছে শতাধিক সেনা। ভারতীয় সেনা সূত্রের বরাতে এ তথ্য জানিয়েছে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে। এছাড়া এ সংঘর্ষের পর মঙ্গলবার (১৬ জুন) গভীর রাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার গুরুত্বপূর্ণ মন্ত্রীরা বৈঠক করেছেন বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

ওই প্রতিবেদনে বলা হয়, সোমবার গভীর রাতে লাদাখের সুউচ্চ পর্বতমালায় গালওয়ান নদীর পূর্ব পার ধরে পেট্রোলিংয়ে বেরিয়েছিল ভারতীয় সেনার বিহার রেজিমেন্টের একটি পেট্রোলপার্টি। মাঝ রাতে পেট্রোলিংয়ের সময় বিহার রেজিমেন্ট দেখতে পায় গালওয়ান নদীর পশ্চিম প্রান্তে লাইন অফ কন্ট্রোল পার করে পেট্রোল পয়েন্ট ১৪ তে টেন্ট তৈরি করেছে চীনের পিপলস আর্মি। সেখানে দুই পক্ষের মধ্যে তর্কাতর্কি থেকে সংঘর্ষ শুরু হয় এবং তা চরমে পৌঁছায়।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, প্রায় আট ঘণ্টা ধরে দুই পক্ষের মধ্যে লড়াই চলে। মঙ্গলবার রাতে ২০ জনের মৃত্যুর তথ্য জানানো হলেও বুধবার সকালে সেই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২৩ জনে। এছাড়া এতে গুরুতর আহত হন ১১০ জন সেনা।অন্যদিকে হতাহতের বিষয়ে চীন কোনো বিবৃতি না দিলেও ভারতীয় সংবাদ সংস্থা এএনআই’র প্রতিবেদনে দাবি করা হয়েছে, এ সংঘর্ষে কমপক্ষে ৪৩ জন চীনা সেনা নিহত হয়েছে।

 

আপনার মতামত লিখুন :