বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বাড়ি এখন ভুতুড়ে

প্রকাশিত : ৩ ফেব্রুয়ারি ২০২০

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী): বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি দুই মহিউদ্দিনের বাড়ি এখন ভুতুড়ে বাড়িতে পরিনত হয়েছে। ১০ জানুয়ারি জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন ও জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হতেই এ অবস্থার সৃষ্টি হয়েছে। তাদের বাড়ির অধিকাংশ ঘরের দরজা-জানালা বন্ধ।

 

এদিকে খুনিদের স্বজনরা যাতে কোনো নাশকতা করতে না পারেন এজন্য পুলিশ সতর্ক রয়েছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে এ তথ্য পাওয়া গেছে। বঙ্গবন্ধুর অন্যতম হত্যাকারী লে. কর্নেল (অব.) এ কে এম মহিউদ্দিনের বাড়ি রাঙ্গাবালীর নেতা গ্রামে। ২০০৭ সালের ১৯ জুন তাকে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় নিয়ে আসা হলে বঙ্গবন্ধু হত্যা মামলায় ২০১১ সালের ২৮ জানুয়ারি ফাঁসির রায় কার্যকর করা হয়।

 

এদিকে মৌডুবি গ্রামের লে.কর্নেল (বরখাস্ত) আর্টিলারি মুহিউদ্দিনের বাড়িতেও বিরাজ করছে একই অবস্থা। এ বাড়িতে মুহিউদ্দিনের ছোটভাই মৃত নাসির হাওলাদারের স্ত্রী বিলকিস বেগম (৪৫) তার দুই ছেলেকে নিয়ে বসবাস করলেও ক্ষুদ্ধ জনতার রোষে পড়ার আতঙ্কে রয়েছেন। রাঙ্গাবালী উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. জহিরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনতে সরকারকে তৎপর হতে হবে।

 

 

আপনার মতামত লিখুন :